Saturday, July 20, 2024
HomeHaldia Job VacancyHaldia job Vacancy : ভোট ঘোষণার পর থেকেই হলদিয়ার কাজের খবর উধাও,...

Haldia job Vacancy : ভোট ঘোষণার পর থেকেই হলদিয়ার কাজের খবর উধাও, দুশ্চিন্তায় কর্মপ্রার্থীরা !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : শুরু থেকেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে রাজ্যের প্রথম হলদিয়া শিল্পাঞ্চলে চাকরী বিষয়ক সরকারী পোর্টাল। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে চালু হওয়া এই পোর্টালের মাধ্যমে এখন পর্যন্ত হাজার হাজার কর্মপ্রার্থী (Haldia job Vacancy) হলদিয়ায় কাজের সুযোগ পেয়েছেন। তবে চমকপ্রদ খবর হল, লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই আশ্চর্য জনক ভাবে নিষ্ক্রীয় হয়ে পড়েছে হলদিয়া শিল্পাঞ্চলে কাজের সুলুক সন্ধান দেওয়া একমাত্র সরকারী পোর্টালটি। গত কয়েকদিনে এই পোর্টালে কাজের নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তির দেখা মেলেনি।

তবে শুরু থেকে এই পোর্টালটি দুর্দান্ত ভাবে সচল থেকেছে বলেই কর্মপ্রার্থীদের দাবী। হলদিয়া শিল্পাঞ্চলে জেলার ছেলেরা কাজের সুযোগ কম পাচ্ছেন এই অভিযোগ পেয়েই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন কর্মসংবাদ নামের পোর্টালটি চালু করে। প্রথম দফায় বিপুল জনপ্রিয়তা পাওয়ার পর পোর্টালটিকে আরও বেশী করে কাজে লাগানোর জন্য এটির ডিজাইনে অভিনবত্ব নিয়ে আসা হয়। খুব অল্প সময়ের মধ্যেই এই পোর্টালটি কর্মপ্রার্থীদের কাছে অত্যন্ত বিশ্বাসযোগ্য হয়ে ওঠে।

Update Scree Shot of Karmasangbad Portal

কর্মপ্রার্থীদের দাবী, শুরু থেকে মাঝে দু-এক বার যান্ত্রিক গোলযোগ বাদ দিলে এই পোর্টালটি কোনওদিনই কর্মশূন্য হিসেবে ছিল না। প্রতিনিয়ত হাজার হাজার কাজের সুলুক সন্ধান দিয়ে চলেছে এই পোর্টাল। তবে লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই আশ্চর্য জনক ভাবে নিষ্ক্রীয় হয়ে রয়েছে পোর্টালটি। গত কয়েক দিনে এই পোর্টালে নতুন করে কোনও কাজের সন্ধান দেওয়া হয়নি।

কর্মপ্রার্থীদের প্রশ্ন, হলদিয়া শিল্পাঞ্চলে কি আচমকাই কর্মী নিয়োগ বন্ধ হয়ে গেল। শিল্পাঞ্চলের পরিকাঠামো ও নির্মাণ সক্রান্ত কাজ  কি এখন বন্ধ থাকছে। নাকি নির্বাচনের কাজে প্রশাসনের ব্যস্ততার সুযোগে শিল্পাঞ্চলের শূন্যপদে নিয়োগের কাজে ঢিলেমি দেওয়া হচ্ছে। কর্মপ্রার্থীদের দাবী, শিল্পাঞ্চলে কাজের সংবাদ প্রকাশ হয়ে যাওয়ায় এক শ্রেণীর মধ্যস্বত্ত্বভোগীদের মৌরসিপাট্টা ভেঙে গিয়েছিল। এই সুযোগে তারা আবারও মাথা তোলার সুযোগ পেয়ে যাবে বলেই আশংক করছেন কর্মপ্রার্থীদের একাংশ।

আরও পড়ুন : হলদিয়ায় চাকরির টোপ দিয়ে ৬ লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ !

ইতিমধ্যে হলদিয়ার একটি জনপ্রিয় শিল্পকারখানায় কাজের টোপ দিয়ে এক ব্যক্তির থেকে বেশ কয়েক লক্ষ টাকা লুট করে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। তমলুকের বাড়খোলার বাসিন্দা শেখ নুরুল ইসলাম নামে এক প্রৌঢ় চাকরি প্রতারণায় ৬ লক্ষ ২৪ হাজার টাকা খুইয়ে দুর্গাচক থানায় অভিযোগ দায়ের করেছেন। বছর চৌষট্টির নুরুলবাবু বর্তমানে হলদিয়ার দুর্গাচক টাউনের বি ব্লকের বাসিন্দা। এক বছর আগে তিনি তাঁর আত্মীয়দের চাকরির জন্য নন্দকুমারের খেজুরবেড়িয়ার এক প্রতারকের ফাঁদে পড়েন বলে অভিযোগ। সেই ঘটনার তদন্ত চলছে বলে পুলিশ সূত্রে খবর।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments