Wednesday, April 17, 2024
HomeKolkataKalyani AIIMS : এমাসেই কল্যাণী এইমসের আউটডোর পরিষেবা জাতির উদ্দেশ্যে উৎসর্গ করবেন...

Kalyani AIIMS : এমাসেই কল্যাণী এইমসের আউটডোর পরিষেবা জাতির উদ্দেশ্যে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক : আগেই চালু হয়ে গিয়েছে আউটডোর পরিষেবা। এবার কল্যাণী এইমসে ইন্ডোর চালু করতে শুরু হয়েছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এমাসেই (Kalyani AIIMS) এইমসের আউটডোর পরিষেবার উদ্বোধন হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। ইতিমধ্যে সাংবাদিক বৈঠক ডেকে একথা ঘোষণা করেছেন এইমস কর্তৃপক্ষ। উদ্বোধনের দিন থেকেই ইন্ডোর পরিষেবা পুরোদস্তুর চালু হয়ে যাবে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

এইমসের কার্যনির্বাহী অধিকর্তা ডাঃ রামজী সিং সাংবাদিক বৈঠকে বলেন, ‘২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী কল্যাণী এইমসকে জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। ওই দিনই কল্যাণী এইমসের অন্তর্বিভাগের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। রাজ্য সরকারের তরফে পরিকাঠামোগত সহযোগিতা পাওয়া গিয়েছে। হাসপাতালে পুলিস আউটপোস্ট তৈরি হবে। আমরা সাধারণ মানুষকে উন্নত মানের চিকিৎসা পরিষেবা দিতে সর্বদা বদ্ধপরিকর।

এই উদ্বোধনী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত থাকার কথা রয়েছে কেন্দ্রীয় জাহাজ ও জলসম্পদ মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল সহ এ রাজ্যের বিজেপি সংসদ ও বিধায়কদের। প্রধানমন্ত্রী রাজকোট এইমস থেকে কল্যাণী সহ মোট পাঁচটি এইমসের ভার্চুয়ালি উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে। তার আগে শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব ডাঃ বিপুল আগরওয়াল কল্যাণী এইমস পরিদর্শন করেন।

কল্যাণী ব্লকের সগুনা পঞ্চায়েতের ঘোড়াগাছা এলাকায় প্রায় ১৮০ একর জমির উপর ২০২০ সালের আগস্ট মাসে কল্যাণী এইমসের বহির্বিভাগ চালু হয়েছিল। বর্তমানে ২৫টি বিভাগের চিকিৎসা মেলে আউটডোরে। দৈনিক প্রায় দু’হাজার রোগী আসেন। আপাতত ৪০০ শয্যা নিয়ে ইনডোর চালু হতে চলেছে। পরবর্তীকালে তা বাড়িয়ে ৯৬০ শয্যা করা হবে।

রোগীর খাওয়া সহ শয্যার দৈনিক ভাড়া পড়বে মাত্র ৩৫ টাকা। এছাড়াও বিভিন্ন টেস্ট, আইসিইউ ও অপারেশনের খরচ এখানে কম রয়েছে। এইমস সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রের থেকে বছরে ২৫০ কোটি টাকা বরাদ্দ করা হয় কল্যাণী এইমসের জন্য। কর্তৃপক্ষের দাবি, এই স্বাস্থ্যকেন্দ্র সম্পূর্ণভাবে চালু হয়ে গেলে উপকৃত হবেন রাজ্যের অসংখ্য মানুষ।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments