Wednesday, April 17, 2024
HomeKolkataMatua Agitation : মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ঠাকুরকে অপমানের অভিযোগ তুলে মতুয়াদের পথ অবরোধে...

Matua Agitation : মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ঠাকুরকে অপমানের অভিযোগ তুলে মতুয়াদের পথ অবরোধে উত্তাল গাইঘাটা, অশোকনগর, গুমা !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মতুয়াদের ঠাকুরকে অপমান করার অভিযোগ তুলে পথ অবরোধে নামল মতুয়াদের একাংশ। সোমবার বেলার দিকে একইসঙ্গে উত্তর ২৪ পরগণার অশোকনগর, গাইঘাটা ও গুমা স্টেশন রোড সহ একাধিক জায়গায় পথ অবরোধ করে বিক্ষোভে সামল হয়েছেন মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিরা (Matua Agitation)। তাঁদের দাবী, ঠাকুরবাড়িতে এসে মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে। এর জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এই এলাকাগুলিতে।

এদিন বেলার দিকে মতুয়ারা দল বেঁধে গাইঘাটা থানার সামনেই যশোর রোডে অবরোধ করে। বাজনা, বাদ্যি আর মাথায় গুরুচাঁদ ঠাকুর, হরিচাঁদ ঠাকুরের ফটো নিয়ে অবরোধ চালিয়ে যান তাঁরা। এর জেরে পেট্রাপোল সীমান্তগামী রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। বহু গাড়ি সার বেঁধে দাঁড়িয়ে যায়। এরই পাশাপাশি অশোকনগর, গুমা স্টেশন রোড সহ একাধিক এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

বিক্ষোভকারী মতুয়াদের দাবী, “মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যে আমাদের ঠাকুরকে অপমান করেছেন। তিনি যতক্ষণ না আমাদের ঠাকুরের কাছে ক্ষমা না চান ততক্ষণ প্রতিবাদ চলবে”। তাঁদের আরও দাবী, “মমতা বন্দ্যোপাধ্যায়কে ঠাকুরবাড়িতে আসতে হবে ক্ষমা চাওয়ার জন্য”। তবে এই প্রতিবাদ আন্দোলনের জেরে ব্যাপক ভোগান্তির মুখে রাস্তায় বেরিয়ে পড়া নিত্যযাত্রী থেকে আম জনতাও। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments