Friday, March 1, 2024
HomeএইদেশNarmada Bus Accident : স্টিয়ারিং ফেল, রেলিং ভেঙে নদীতে আছড়ে পড়ল যাত্রী...

Narmada Bus Accident : স্টিয়ারিং ফেল, রেলিং ভেঙে নদীতে আছড়ে পড়ল যাত্রী বোঝাই বাস, মৃত ১৩-জখম একাধিক !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক : মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ল যাত্রী বোঝাই বাস। সোমবার সকালে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে নর্মদা নদীর ওপর মধ্যপ্রদেশের ধার জেলার খালঘাট সঞ্জয় সেতুতে। এই ঘটনায় বাসে থাকা ১৩ জন যাত্রী সহ বাস চালকেরও মৃত্যু হয়েছে। এছাড়াও প্রায় ১৫ যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, মৃতদেহগুলি উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনাগ্রস্ত বাসটিকেও তুলে আনা হয়েছে।

ইতিমধ্যে এই দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও এই দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। সেই সঙ্গে মহারাষ্ট্র সরকার মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা করে ঘোষণা করেছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। এখনও পর্যন্ত কেউ নদীর জলে ভেসে গিয়েছেন কিনা তা জানতে এখনও উদ্ধার কাজ জারি রয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সংবাদমাধ্যমে জানান,  মহারাষ্ট্র রোডওয়েজের বাসটি এদিন সকাল সাড়ে ৭টা নাগাদ ইন্দোর থেকে মহারাষ্ট্রের পুনের উদ্দেশ্যে যাত্রী নিয়ে রওনা দিয়েছিল। পথে নর্মদা নদীর ওপর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নর্মদা নদীতে গিয়ে পড়ে। খবর পেয়েই তৎপর হয় প্রশাসন। জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ এনডিআরএফ আপৎকালীন দল পৌছায় ঘটনাস্থলে।

মুখ্যমন্ত্রীর আক্ষেপ, “বাসে থাকা মানুষদের বাঁচাতে পারিনি। ইতিমধ্যে ১৩ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনও উদ্ধার কাজ জারি রয়েছে। দুর্ঘটনার আধ ঘন্টার মধ্যেই ধার-এর জেলা শাসক ও পুলিশ সুপার ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে হাত লাগিয়েছেন”। মুখ্যমন্ত্রীর মতে, “আশা করছি বাসে এই ১৩ জনই ছিলেন। তবে আর কেউ নিখোঁজ রয়েছেন কিনা তা জানার পাশাপাশি মৃতদের পরিচয় উদ্ধারে কাজ চলছে” বলেও জানিয়েছেন তিনি। 

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments