Monday, June 24, 2024
HomeNational Newsদেশে প্রথমবার করোনায় মৃত্যু শূন্য, ২৪ ঘন্টায় সর্বনিম্ন আক্রান্ত ৬২৫ জন !

দেশে প্রথমবার করোনায় মৃত্যু শূন্য, ২৪ ঘন্টায় সর্বনিম্ন আক্রান্ত ৬২৫ জন !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : একটানা প্রায় আড়াই বছর পার করে অবশেষে দেশজুড়ে মৃত্যু মিছিল শূন্য হল মঙ্গলবার। কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক ৮ তারিখে যে বুলেটিন প্রকাশ করেছে সেখানে দাবী করা হয়েছে গত ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত একজনের মৃত্যুর কোনও খবর নেই।

শুধু তাই নয়, গোটা দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬২৫ জন যা ২০২০ সালের ৯ এপ্রিলের পর সর্বনিম্ন রেকর্ড বলেই দাবী করা হয়েছে। সরকারী পরিসংখ্যান অনুযায়ী ভারতে প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল কর্ণাটকের কালাবুর্গীর বাসিন্দা ৭৬ বছরের এক বৃদ্ধের। ২০২০’র মার্চে ওই ব্যক্তির মৃত্যু হয়।

তারপর থেকে হুহু করে গোটা দেশে থাবা বসিয়েছিল মারণ ভাইরাস। এরপর গত আড়াই বছরে করোনার গ্রাসে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। আম আদমী থেকে সেলিব্রিটি অনেক মূল্যবান মানুষের জীবন চলে গিয়েছে করোনার ধাক্কায়।

তবে শেষ পর্যন্ত এই মারণ রোগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সফল হয়েছে ভারত। সরকারী পরিসংখ্যান জানাচ্ছে, এদেশে এখন পর্যন্ত কোভিড ভ্যাকসিন পেয়েছেন ২১৭.৭৪ কোটি। করোনা মুক্ত হয়েছেন ৪ কোটি ৪১ লক্ষ ১৭ হাজার ৬১১ জন।

এই মুহূর্তে প্রতিদিন দেশে পজিটিভ রেট কমে দাঁড়িয়েছে ০.৪১%, সাপ্তাহিক পজিটিভ রেট ০.৭৪%। এ পর্যন্ত করোনা টেস্ট করা হয়েছে 9০.২১ কোটি, আর রিকভারি রেট ৯৮.৭৮%। কেন্দ্রের দাবী, সরকারের এই প্রয়াসেরই সুফল দেখা দিয়েছে গত ২৪ ঘন্টার বুলেটিনে।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments