Monday, May 27, 2024
HomeKolkataSandeshkhali Agitation : সন্দেশখালিতে বিজেপি প্রার্থী রেখা’র প্রচারে ধুন্ধুমার, দেহরক্ষীদের তৎপরতায় কোনওরকমে...

Sandeshkhali Agitation : সন্দেশখালিতে বিজেপি প্রার্থী রেখা’র প্রচারে ধুন্ধুমার, দেহরক্ষীদের তৎপরতায় কোনওরকমে ইট-পাটকেল থেকে রক্ষা !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : মহিলাদের ওপর অত্যাচার, গায়ের জোরে জমি কেড়ে নিয়ে ভেড়ি  তৈরি হয় ভুরি ভুরি অভিযোগ উঠেছিল সন্দেশখালির বেতাজ বাদসা সেক সাজাহান ও তার সাগরেদদের ওপর। সেই ক্ষোভকে কাজে লাগিয়ে বসিরহাট কেন্দ্রের জন্য সন্দেশখালি (Sandeshkhali Agitation) থেকেই প্রতিবাদী মুখ হিসেবে রেখা পাত্রকে প্রার্থী করেছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে রাজ্যের বিজেপি নেতারা রেখার প্রশংসায় পঞ্চমুখ। তবে নিজের এলাকাতেই প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হবে তা ঘুণাক্ষরেও টের পাননি বিজেপি প্রার্থী রেখা।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার বেলার দিকে প্রচারে বেরিয়ে সন্দেশখালিতে চরম বিক্ষোভের মুখে পড়েছেন রেখা পাত্র। তাঁকে ঘিরে লাঠি উঁচিয়ে তাড়া করে গ্রামবাসীরা। কেউ আবার বিজেপি প্রার্থীর গাড়ি লক্ষ করে ইট পাটকেলও ছোঁড়ে বলে অভিযোগ। ঘটনার আকস্মিকতায় আতংকিত বিজেপি কর্মী সমর্থকদের নিয়ে কোনওক্রমে এলাকা ছাড়েন রেখা। তাঁর সঙ্গে থাকা দেহরক্ষী ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা রেখাকে নিয়ে দ্রুত এলাকা থেকে চলে যান। এই ঘটনার পরেই রেখাকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর।

স্থানীয়রা জানিয়েছেন, এদিন সকালের দিকে রেখা ও তাঁর দলবল যখন সন্দেশখালির খড়িডাঙায় পৌছায় সেই সময় তাঁকে ঘিরে ধরে বিপুল পরিমানে গ্রামবাসী। লাঠি সোটা নিয়ে বিজেপ প্রার্থী ও তাঁর সমর্থকদের সঙ্গে রীতিমতো ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন তাঁরা। মুহূর্তেই ছড়িয়ে পড়ে উত্তেজনা। এলাকার মহিলারাও সেই বিক্ষোভে যোগ দেন। বিজেপি নেত্রী অর্চনা মজুমদারকে লাঠি নিয়ে মারা হয় বলেও অভিযোগ। বিজেপির অভিযোগ, তৃণমূলের উস্কানিতেই এই হামলা। অত্যন্ত দ্রুততাঁর সঙ্গে বিজেপি প্রার্থীকে দ্রুত এলাকা থেকে সরিয়ে নিয়ে যান তাঁর দেহরক্ষীরা।

কি ঘটল সন্দেশখালিতে, দেখে নিন ভিডিওটি-

স্থানীয় মহিলাদের অভিযোগ, রেখা পাত্র মহিলাদের ওপর অত্যাচারের ভুয়ো অভিযোগ তুলে এলাকায় এসে উত্তেজনা ছড়াচ্ছিলেন। তাঁর এই মিথ্যে অভিযোগের বিরুদ্ধেই আমরা রুখে দাঁড়াই। উনি নিজের এলাকার ঝামেলা গোটা সন্দেশখালিতে ছড়াতে এসেছিলেন। আমরা তারই প্রতিবাদ করেছি। যদিও বিজেপি প্রার্থী রেখা পাত্রের দাবী, “তৃণমূলের লোকেরা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আমার ওপর হামলা চালিয়েছে। বিজেপির অন্যান্য কার্যকরতাদের ওপরেও হামলা চালিয়েছে”। এই ঘটনায় স্থানীয় পুলিশ স্টেশনে ৭ জনের বিরুদ্ধে বিজেপি প্রার্থী অভিযোগ জানিয়েছেন বলে খবর। সেই সঙ্গে ঘটনার প্রতিবাদে টাকি রোড অবরোধ শুরু করেছে বিজেপি।

এই ঘটনার খবর ইতিমধ্যেই দিল্লীতে পৌঁছে গিয়েছে বলে বিজেপি সূত্রে খবর। বিজেপির একটি সূত্রে খবর, রেখার জন্য ইতিমধ্যেই কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রেখাকে ‘X ক্যাটাগরির’ নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে খবর। তবে এই ঘটনা স্পষ্ট করে দিয়েছে, সন্দেশখালি নিয়ে বিজেপি যতই উৎফুল্ল হোক না কেন, এই এলাকাগুলিতে তৃণমূলের দাপট এখনও বেশ প্রকট। তাই বসিরহাটের লড়াইয়ের দিকে বিশেষ ভাবে নজর থাকবে বলেই রাজনৈতিক মহলের মত।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments