Tuesday, May 21, 2024
HomeKolkataKolkata High Court : কলকাতা হাইকোর্টে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ, চাকরী খেয়ে...

Kolkata High Court : কলকাতা হাইকোর্টে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ, চাকরী খেয়ে নেওয়ার অভিযোগে আইনজীবিকে ঘিরে শ্লোগান !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : রাজ্য জুড়ে শিক্ষক নিয়োগে একাধিক দুর্নীতির বিরুদ্ধে মামলায় লড়াই করছেন আইনজীবি বিকাশরঞ্জন ভট্টাচার্য। মঙ্গলবার কলকাতা হাই কোর্টে প্রাথমিকের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একটি মামলার শুনানি সেরে বেরিয়ে (Kolkata High Court) আসার পরেই বিতর্কিত চাকরিপ্রাপকদের বিক্ষোভের মুখে পড়লেন আইনজীবী বিকাশ। তিনি ‘চাকরি খেয়ে নিচ্ছেন’, এই অভিযোগ তুলে তাঁকে ঘিরে ধরে স্লোগান দেয় বিতর্কিত চাকরিপ্রাপকদের একাংশ। এর পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে প্রাথমিকের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। সেই মামলায় মূল মামলাকারীদের আইনজীবী বিকাশ। প্রাথমিকের বিকৃত ওএমআর শিট নিয়ে সেই মামলার শুনানি চলাকালীন, কী ভাবে প্রাথমিক নিয়োগ পরীক্ষার ওএমআর শিটে কারচুপি হয়েছে, তা নিয়ে সওয়াল করেন বিকাশ। এর পর শুনানি শেষে বিকাশ এজলাস থেকে বেরিয়ে আসতেই তাঁকে ঘিরে ধরেন প্রাথমিকের বিতর্কিত শিক্ষকদের একাংশ। স্লোগান দেওয়া শুরু হয়।

আরও পড়ুন : বিহারে কপ্টার বিভ্রাট, বরাতজোরে রক্ষা পেলেন অমিত শাহ ? নিমেষে ভাইরাল ভিডিও !

বিক্ষোভকারীদের দাবি, বিকাশের জন্যই চাকরি হারাতে হচ্ছে অনেককে। তিনি ‘চাকরি খেয়ে নিচ্ছেন’ বলেও দাবি তোলেন বিক্ষোভকারীদের একাংশ। যদিও বিক্ষোভের মুখে পড়ে কোনও কথা বলতে শোনা যায়নি বিকাশকে। তিনি হাঁটতে হাঁটতে সোজা বেরিয়ে যান। এর পর পুলিশ এসে বিক্ষোভকারীদের ওই জায়গা থেকে সরিয়ে দেয়।

আরও পড়ুন : মোদীর ‘ঘৃণা-ভাষণ’ নিয়ে জনৈক আইনজীবির মামলা, নাকচ করে দিল দিল্লি হাইকোর্ট !

উল্লেখ্য, ২০১৪ সালের টেটে পরীক্ষা দিয়েছিলেন কয়েক লক্ষ পরীক্ষার্থী। তা নিয়ে ২০১৬ এবং ২০২০ সালে নিয়োগ দেওয়া হয়। ওই টেটের ভিত্তিতে প্রায় ৪২৫০০ জনকে চাকরি দেওয়া হয়েছিল। আর এই ২০১৪ সালের টেটেই কারচুপির অভিযোগে মামলা করা হয়েছিল কলকাতা হাই কোর্টে। রাহুল চক্রবর্তী-সহ কয়েক জন চাকরিপ্রার্থী আদালতে অভিযোগ করেছিলেন, ২০১৪ সালের টেটের পরে ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় বেআইনি ভাবে শিক্ষক নিয়োগ হয়েছে। মঙ্গলবার সেই মামলারই শুনানি ছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি মান্থার বেঞ্চে। মামলার শুনানি শেষে বিতর্কিত চাকরিপ্রাপকদের বিক্ষোভের মুখে পড়তে হল আইনজীবী বিকাশকে।

তথ্য – আনন্দবাজার অনলাইন

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments