Monday, June 24, 2024
HomeUttarbangaটানা বৃষ্টিতে জলমগ্ন জলপাইগুড়ির একাধিক ওয়ার্ড, ছুটি ঘোষণা একাধিক স্কুলে, তিস্তার জলস্তর...

টানা বৃষ্টিতে জলমগ্ন জলপাইগুড়ির একাধিক ওয়ার্ড, ছুটি ঘোষণা একাধিক স্কুলে, তিস্তার জলস্তর বাড়ায় জারি সতর্কতা !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা : একটানা ভারী বৃষ্টিপাতের জেরে জলমগ্ন জলপাইগুড়ির একাধিক ওয়ার্ড। সেই সঙ্গে তিস্তা, করোলা, জলঢাকা নদীর জলস্তর বাড়ায় জারি হয়েছে সতর্কবার্তা। গতকাল ভোররাত থেকে একটানা ভারী বৃষ্টিপাতের জেরে জলপাইগুড়ি শহরের একাধিক এলাকায় জল জমে বিপত্তি তৈরি হয়েছে। জল ছাপিয়ে ছাত্রছাত্রীদের স্কুলে আসায় সমস্যা দেখা দেওয়ায় বেশ কয়েকটি স্কুলে তড়িঘড়ি ছুটি ঘোষণা করা হয়েছে। সেচ দফতর সূত্রে খবর, তিস্তা ও জলঢাকার জলস্তর বাড়তে থাকায় এই নদীগুলির অসংরক্ষিত এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,  আজ ভোর থেকে টানা বৃষ্টি শুরু হওয়ার পর শহরের মহামায়া পাড়া, মান্না পাড়া, কদমতলা এলাকায় জল দাঁড়িয়ে রয়েছে। সেই সঙ্গে SBSTC ডিপোতে জল দাঁড়িয়ে যাওয়ায় যাত্রীদের সমস্যার মুখে পড়তে হচ্ছে। পাহাড়ের ওপরের দিকে বৃষ্টিপাত চলতে থাকায় তিস্তার জলস্তর আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

জলে প্লাবিত জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকা

 সূত্রের খবর, এদিন  ১০.৪৫টা নাগাদ তিস্তার অসংরক্ষিত এলাকায় সেচ দফতর থেকে সতর্কতা জারি করা হয়েছে। সেই সঙ্গে নদীগুলির পরিস্থিতির ওপরও টানা নজরদারী চালানো হচ্ছে। ইতিমধ্যে শহরের একাধিক ওয়ার্ড জলমগ্ন হয়েছে। বৃষ্টিপাত চলতে থাকলে পরিস্থিতি আরও সমস্যাবহুল হতে পারে বলেই প্রশাসনের মত। এই পরিস্থিতিতে গোটা পরিস্থিতির ওপর নজরদারী চালানো হচ্ছে বলে স্থানীয় প্রশাসন সুত্রে জানানো হয়েছে।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments