Tuesday, June 18, 2024
HomeJalpaiguriMadhyamik Exam 2023 : পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে মাধ্যমিক পরীক্ষার্থীকে পিষে দিল...

Madhyamik Exam 2023 : পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে মাধ্যমিক পরীক্ষার্থীকে পিষে দিল দলছুট হাতি, সমবেদনা মুখ্যমন্ত্রীর, রাজ্য জুড়ে বন দফতরের তৎপরতা তুঙ্গে !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : জীবনের সব থেকে বড় পরীক্ষায় যাওয়ার পথে এক দলছুট হাতির হামলায় মর্মান্তিক ভাবে মৃত্যু হল এক ছাত্রের। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বেলার দিকে জলপাইগুড়ির বৈকুণ্ঠপুর ডিভিশনের বেলাকোবা রেঞ্জের মহারাজ ঘাট এলাকায় যাওয়ার পথে হাতির হামলার মুখে পড়ে ছাত্রটি।

গুরুতর জখম অবস্থায় ছাত্রটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে জানান। মৃত ওই ছাত্রের নাম অর্জুন দাস। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। তাঁর বাড়ি জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের মহারাজা ঘাট এলাকায় বলে জানা গেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, পরীক্ষাকেন্দ্রে যাওয়ার জন্য বেলার দিকে বাবা বিষ্ণু দাসের সঙ্গে মোটর বাইকে সওয়ার হয়ে বেলাকোবা কেবলপাড়া উচ্চ বিদ্যালয়ের উদ্দেশ্যে যাচ্ছিল অর্জুন (Madhyamik Exam 2023)। পথে বৈকুণ্ঠপুর জঙ্গলের পাশের রাস্তা ধরে যাওয়ার পথে মহারাজঘাট এলাকায় আচমকাই একটি দলছুট হাতি তাদের দিকে তেড়ে আসে। এক্কেবারে সামনেই মারমুখী হাতিকে দেখতে পেয়ে বাইক নিয়ে পড়ে যান বিষ্ণু। কোনওক্রমে তিনি ছুটে পালাতে সক্ষম হলেও ছেলে অর্জুনের সেই সৌভাগ্য হয়নি।

উন্মত্ত হাতিটি তৎক্ষণাৎ অর্জুনকে পিষে দেয়। পরে স্থানীয়রা হাতিটিকে তাড়িয়ে গুরুতর জখম অর্জুনকে উদ্ধার করে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ছেলের এমন মর্মান্তিক পরিণতির খবর পেয়েই সঞ্জা হারান অর্জুন। মৃত ছাত্রটি জলপাইগুড়ির পাচিরাম নাহাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

ঘটনাটি জানতে পেরেই ঘটনার জন্য শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে তিনি সমস্ত জঙ্গলমহল এলাকায় বন দফতরকে তৎপরতার সঙ্গে কাজের নির্দেশ দেন। তিনি বলেন, ‘‘জলপাইগুড়িতে যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। আমি প্রশাসনকে নির্দেশ দিয়েছি যাতে পরীক্ষা নির্বিঘ্নে করা যায় সে ব্যবস্থা করতে। মাধ্যমিক পরীক্ষা যাতে নির্বিঘ্নে হয়, সে জন্য সব ব্যবস্থা রাখতে হবে।’’  এরপরেই রাজ্যের বিভিন্ন এলাকায় জঙ্গলমহলে মাধ্যমিক পরীক্ষার্থীদের সেন্টারে পৌঁছে দেওয়ার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments