Monday, June 24, 2024
Homeদক্ষিণবঙ্গMid-Day Meal : আবারও মিড-ডে মিলে বিপত্তি, এবার পাঁশকুড়ায় খাওয়ারে মিলল আস্ত...

Mid-Day Meal : আবারও মিড-ডে মিলে বিপত্তি, এবার পাঁশকুড়ায় খাওয়ারে মিলল আস্ত শুয়োপোকা !

spot_img
spot_img
- Advertisement -

পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর : বিতর্ক পিছু ছাড়ছে না মিড-ডে মিলের রান্নায়। এর আগে একাধিকবার রান্নায় মিলেছে টিকটিকি আবার কখনও আরশোলা। এবার পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া পুরসভার ৫নং ওয়ার্ডে নারানদা এলাকায় একটি আইসিডিএস সেন্টারের মিড-ডে মিলে খিচুড়িতে দেখা মিলল আস্ত একটি শুয়োপোকার।

যতক্ষণে তা জানাজানি হল তখন অধিকাংশই সেই খিচুড়ি সেবন করে নিয়েছে (Mid-Day Meal)। যার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। শতাধিক মানুষ আতংকিত হয়ে স্বাস্থ্যকেন্দ্রে ছুটে যান। খবর পেয়ে ঘটনাস্থলে যান পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যানও। তবে চিকিৎসকরা জানান, এই মুহূর্তে আতংকের কোনও কারণ নেই, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

নারানদায় অবস্থিত এই আইসিডিএস সেন্টারের ভারপ্রাপ্ত শিক্ষিকা সুজাতা সাউ জানান, “অন্যদিনের মতোই আজ সকালে এখানে পুষ্টিকর খাওয়ার রান্নার পর তা স্থানীয় প্রায় ২২১ জনকে বিলি করে দেওয়া হয়। পরে এক মহিলা এসে জানান, তাঁর টিফিনে থাকা খিচুড়ির মধ্যে একটি আস্ত শুয়োপোকা পড়ে রয়েছে। তখনই ওই অভিভাবিকাকে খিচুড়ির টিফিন স্কুলে ফেরৎ আনতে বলি। তবে ততক্ষণে অনেকেই সেই খিচুড়ি খেয়ে নিয়েছিলেন। এরপরেই গ্রামের মহিলাদের খবর দেওয়া হলে সবাই স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে হাজির হন”।

স্থানীয় বাসিন্দা সেক ওসিবুর রহমান জানান, “এই আইসিডিএস সেন্টারের খিচুড়িতে শুয়োপোকা দেখতে পেয়ে এলাকায় ব্যাপক আতংক ছড়ায়। ততক্ষনে বহু শিশু, বাচ্চার মায়েরা ও বড়রাও এই খিচুড়ি খেয়ে নিয়েছিলন। তাই সকলেই তড়িঘড়ি পৌর স্বাস্থ্য ভবনে ছুটে যায়। সেখানকার চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পর সকলেই সুস্থ আছে বলে জানায়। তবে এভাবে আইসিডিএস সেন্টারের খাওয়ারে কিভাবে শুয়োপোকা পড়ল তা খতিয়ে দেখা দরকার। আগামী দিনে যেন এমন পরিস্থিতি না হয় তাও নিশ্চিত করা উচিত”।

ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে আসেন পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র। তিনি জানান, “শুয়োপোকা খাওয়ারে পড়েছে শুনেই ছুটে এসেছি। চিকিৎসকদের সঙ্গেও পরামর্শ করে যার যা প্রয়োজন তেমন প্রাথমিক চিকিৎসাও করা হয়েছে। আইসিডিএস সেন্টারে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেছি। আগামী দিনে যেন এমনটা না হয় সে বিষয়ে কড়া নজরদারী রাখার নির্দেশ দিয়েছি”।

প্রসঙ্গতঃ এর আগেও এই পাঁশকুড়ারই মাইশোরা এলাকায় একটি আইসিডিএস সেন্টারের খিচুড়িতে টিকটিকি উদ্ধারের ঘটনা ঘটেছিল। জেলা শাসক পরিদর্শনে এসে এই পাঁশকুড়ারই একটি স্কুলের রান্নাঘরে কুকুরকে ঘুরতে দেখে রাঁধুনিদের কড়া ধমকও দিয়েছিলেন। রাজ্য জুড়ে এমন অনেক ঘটনা নিয়ে টানা বিতর্ক চললেও অনেক জায়গাতেই পরিস্থিতি যে এখনও সেই তিমিরেই রয়েছে তা আজকের ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments