Monday, June 24, 2024
Homeদক্ষিণবঙ্গনন্দীগ্রামে সমবায় নির্বাচনে হারের ধাক্কা, নৈতিক দায় নিয়ে পদত্যাগ বিজেপি নেতার !

নন্দীগ্রামে সমবায় নির্বাচনে হারের ধাক্কা, নৈতিক দায় নিয়ে পদত্যাগ বিজেপি নেতার !

spot_img
spot_img
- Advertisement -

 

নন্দীগ্রাম, পূর্ব মেদিনীপুর : গত বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে যে জায়গা থেকে সব চেয়ে বেশী ভোটের লিড পেয়েছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী সেই নন্দীগ্রাম ২ ব্লকের বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় সদ্য সমাপ্ত সমবায় নির্বাচনে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। প্রায় ৯০ শতাংশ ভোট পেয়ে ৫১টি আসনে একচেটিয়া ভাবে জিতে হানুভুইয়া কৃষি উন্নয়ন সমবায় সমিতির বোর্ড গঠন করেছে তৃণমূল। এর পরেই দলের বিপর্যয়ের দায় মাথায় নিয়ে নিজের পদ থেকে ইস্তফা দিলেন বিজেপির দক্ষিণ মন্ডল সভাপতি অরূপ জানা।

নিজের ইস্তফাপত্রে শারীরিক অসুস্থতার কথা লিখলেও অরূপ জানা স্পষ্ট জানিয়ে দিয়েছেন সদ্য সমাপ্ত সমবায় নির্বাচনে দলের ভরাডুবির দায় মাথায় নিয়েই পদত্যাগ করেছেন তিনি। অরূপ জানান, “দল যখন হারে তার নৈতিক দায় তার নেতৃত্বকেই নিতে হয়। কারণ হচ্ছে কর্মীরা অসন্তুষ্ট হয়ে পড়েন। আমিও এই পরাজয় স্বীকার করছি, যেহেতু পার্টির ভাবমূর্তি নষ্ট করে ফেলেছি সেই কারনে মন্ডল সভাপতি থেকে আমি পদত্যাগ করছি”।

যদিও দলের এই ভরাডুবি নিয়ে মন্ডল সভাপতি পদত্যাগ করলেও তাঁর পাশেই দাঁড়িয়েছেন বিজেপির তমলুক জেলা কমিটির সভাপতি তপন ব্যানার্জি। তপন জানান, “বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে হেরেছিলেন তাঁর বিরুদ্ধে সব থেকে বেশী ভোটের লিড এসেছিল এই অঞ্চল থেকেই। স্বাভাবিক ভাবেই মন্ডল সভাপতি অরূপ জানার নেতৃত্বেই এই এলাকার বিজেপি কর্মীরা মন্ডলের কার্যক্রম পরিচালনা করবেন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে এই ভরাডুবি থেকে দল আবারও ঘুরে দাঁড়াবে বলেই আশাবাদী তপন।

তবে ২০২৩এর পঞ্চায়েত নির্বাচনের দোরগোড়ায় পৌঁছে একদা শুভেন্দু গড় পূর্ব মেদিনীপুরে বিশেষ স্বস্তিতে নেই বিজেপি। গত কয়েকদিনে হলদিয়া শিল্পাঞ্চলের একটি শ্রমিক সংগঠনের নির্বাচন থেকে একাধিক সমবায় নির্বাচনে চূড়ান্ত ভরাডুবি হয়েছে বিজেপির। দুর্নীতি ইস্যুতে কোনঠাসা তৃণমূলের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে ব্যর্থ বিজেপির জেলা নেতৃত্বরা। রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে রাজ্য জুড়ে দাপিয়ে বেড়ালেও পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর প্রভাব এখন অনেকটাই অস্তমিত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বিজেপি কর্মীরা কোন পথে ঘুরে দাঁড়াবে তা স্পষ্ট নয়।

তাই বিজেপির মন্ডল সভাপতির পদত্যাগকে হাতিয়ার করে বিজেপিকে খোঁচা দিতে ছাড়েনি তৃণমূল। তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার চেয়ারম্যান পীযূষ ভুঁইয়া জানান, “ আভ্যন্তরীণ ক্ষেত্রে প্রচুর দ্বন্দ্ব রয়েছে বিজেপির অন্দরে। নন্দীগ্রাম ২ ব্লকের বিজেপির মন্ডল সভাপতির পদত্যাগের ঘটনা সেই ঘটনারই বহিঃপ্রকাশ। বিরুলিয়ায় সমবায়ের নির্বাচনে হেরে গিয়ে বিজেপির মধ্যে ব্যাপক ঝামেলা শুরু হয়েছে। এখন পদত্যাগের কথা বলে সেই দ্বন্দ্বকে ‘শাক দিয়ে মাছ ঢাকারচেষ্টা হচ্ছে।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments