Sunday, February 5, 2023
Homeদক্ষিণবঙ্গশুভেন্দু বিরোধী দলনেতা হলেও পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সাংগঠনিক কাজ ধাক্কা খাবে না...

শুভেন্দু বিরোধী দলনেতা হলেও পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সাংগঠনিক কাজ ধাক্কা খাবে না : সৌমেন মহাপাত্র

spot_imgspot_img
spot_imgspot_img

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলাতেও আসন বেড়েছে বিজেপির। মুখ্যমন্ত্রীকে হারিয়ে এই জেলার নন্দীগ্রাম কেন্দ্র থেকে জিতে পদ্মশিবিরে জায়েন্ট কিলার নামে খ্যাত হয়েছেন শুভেন্দু অধিকারী। তাই তাঁকেই এবার বিধানসভার বিরোধী দলনেতা করেছে বিজেপি। লক্ষ্য, শুভেন্দুর নেতৃত্বে আগামী দিনে রাজ্য জুড়ে পদ্মফুল ফোটানো।

এক সময়ের অধিকারী দুর্গ পূর্ব মেদিনীপুরে এবার ৯টি আসন ধরে রেখেছে তৃণমূল। অন্যদিকে প্রথমবারেই জেলার ৭টি আসন ছিনিয়ে নিয়েছে গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুরের কর্তৃত্ব ফিরে পেতে শুভেন্দু যে মরিয়া চেষ্টা চালাবে তা মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। সেই পরিস্থিতিতে তৃণমূল শিবিরের অবস্থান কি?

পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি সৌমেন মহাপাত্রের দাবী, ।”তাঁরা এই বিষয়ে মোটেই চিন্তিত নয়। যে কেউ বিরোধী দলনেতা হতে পারেন। তেমনই শুভেন্দু বিরোধী দলনেতা হয়েছেন, তাতে বিজেপির লোকেরা খুশী হতে পারে কিন্তু এতে তৃণমূলের কিছুই যায় আসে না” বলেই মনে করেন তিনি।

সৌমেনবাবু’র মতে, “আশা করব, শুভেন্দু বিরোধী দলনেতার ভূমিকা যথাযথ ভাবে পালন করবেন। ব্যক্তি শুভেন্দুর জন্য বাংলার উন্নয়ন কোথাও ধাক্কা খাবে না। তাঁর জন্য জেলায় তৃণমূলের সাংগঠনিক কাজ কোথাও ধাক্কা খাবে না” মন্তব্য করেন সৌমেন বাবু। প্রসঙ্গতঃ সৌমেন মহাপাত্র বরাবরই অধিকারী পরিবার বিরোধী হিসেবে জেলার পরিচিত মুখ। শুভেন্দুর বিরোধীতাতেই এক সময় পূর্ব মেদিনীপুর ছেড়ে পশ্চিম মেদিনীপুরে চলে যেতে হয়েছিল সৌমেনবাবুকে।

তবে এবার জেলায় শুভেন্দু’র কর্তৃত্ব খর্ব হতেই পুনরায় সৌমেন শিবির সক্রিয় হয়েছে। মূলতঃ তাঁদের চেষ্টাতেই এবার জেলার ৯টি আসন ধরে রাখতে পেরেছে তৃণমূল। যার মধ্যে তমলুক ও পূর্ব পাঁশকুড়া সিপিএমের হাত থেকে কেড়ে নিতে পেরেছে তৃণমূল প্রার্থীরা।

  মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp  

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular