Tuesday, May 21, 2024
HomeKolkataAkhil Giri : কাঁথিতে অভিষেকের নবজোয়ার থেকে ফিরতি পথে সুরক্ষাকর্মীদের ধাক্কাধাক্কিতে জখম...

Akhil Giri : কাঁথিতে অভিষেকের নবজোয়ার থেকে ফিরতি পথে সুরক্ষাকর্মীদের ধাক্কাধাক্কিতে জখম কারামন্ত্রী অখিল !

- Advertisement -

কাঁথি, পূর্ব মেদিনীপুর : উত্তর কাঁথি’র মুকুন্দপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার কর্মসূচী থেকে ফেরার সময় সুরক্ষাকর্মীদের ধাক্কাধাক্কিতে জখম হলেন রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি (Akhil Giri)। অখিল জানান, হাতে চোট পেয়েছেন তিনি। এই ঘটনায় অখিলের সঙ্গে সুরক্ষাকর্মীদের বচসা বেঁধে যায়। অখিলের অনুগামীরাও উত্তেজিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। তবে পরিস্থিতি কিছুক্ষনের মধ্যেই নিয়ন্ত্রণে চলে আসে। এরপরেই ক্ষুব্ধ মনোরথে বাড়ি ফিরে গিয়েছেন অখিল গিরি।

এদিন বিকেল নাগাদ উত্তর কাঁথি মুকুন্দপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের র‍্যালিতে যোগ দিয়েছিলেন রামনগরের বিধায়ক রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। অভিষেকের কনভয় চন্ডীভেটির দিকে যখন এগিয়ে যাচ্ছিল সেই সময় নিজের গাড়ির দিকে হেটে যাচ্ছিলেন অখিল। এই সময়ই র‍্যালির নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা অখিলকে ধাক্কা দেয়।

ক্ষিপ্ত অখিল নিরাপত্তারক্ষীদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। ঘটনাটি দেখেই অখিলের অনুগামীরাও ক্ষিপ্ত হয়ে ওঠেন। তবে কিছু সময় পরেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় রুষ্ট অখিল দ্রুত ঘটনাস্থল ছেড়ে বাড়ি অভিমুখে রওনা দেন। ঘটনাটিকে হাতিয়ার করে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছে স্থানীয় বিজেপি নেতৃত্বরা। অভিষেকের নব জোয়ার যাত্রায় নিরাপত্তার কড়াকড়ি নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা।

বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মন্ডলের দাবী, “কারামন্ত্রীকেই নিরাপত্তা দিতে পারেনি পুলিশ। তিনি নিজেই সরকারী নিরাপত্তারক্ষীদের হাতে প্রহৃত হয়েছেন। সাধারণ মানুষের অবস্থা কেমন তা আপনারাই দেখুন।

ঘটনাচক্রে বুধবারই অভিষেকের নিরাপত্তার ‘বাড়াবাড়ি’ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে তিনি লেখেন, ‘‘দেশে সর্বোচ্চ নিরাপত্তা পেয়ে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তাই তো? ভুল। দেখুন ভাইপোর নিরাপত্তার জন্য এক দিনে ২ হাজার ২৪৫ জন নিরাপত্তারক্ষীকে মোতায়েন করা হয়েছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের কাছেও এই নিরাপত্তা তুচ্ছ। বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক ভাবে অবনতি হয়েছে।’’ শুভেন্দু আরও লেখেন, ‘‘এই মাসেই বিস্ফোরণে শিশু, মহিলা-সহ অনেকে মারা গিয়েছেন। অগুনতি রাজনৈতিক খুন হচ্ছে বাংলায়। দক্ষিণবঙ্গের সব থানা খালি। এক জনের নিরাপত্তায় সব পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে।’’

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments