Monday, May 27, 2024
HomeKolkataSummer Vacation : বাড়ল স্কুল ছুটির মেয়াদ, নোটিশ জারির ২৪ ঘন্টার মধ্যেই...

Summer Vacation : বাড়ল স্কুল ছুটির মেয়াদ, নোটিশ জারির ২৪ ঘন্টার মধ্যেই সিদ্ধান্ত বদল রাজ্য সরকারের, কবে খুলবে স্কুল জেনে নিন বিস্তারিত !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি আবারও বাড়ল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে গরমের দাপট (Summer Vacation) ক্রমাগত বাড়তে থাকায় আগামী ৫ তারিখ থেকে স্কুল খোলার যে সিদ্ধান্ত হয়েছিল তা আপাতত স্থগিত রাখা হচ্ছে। স্কুল খুলবে আরও কিছু দিন পর।

এর আগে গতকাল মঙ্গলবার স্কুল শিক্ষা দফতর থেকে বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছিল ৫ জুন থেকে খুলে যাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলগুলি এবং ৭ জুন থেকে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খুলবে। তবে ২৪ ঘন্টার মধ্যেই সেই সিদ্ধান্ত স্থগিত হয়ে গেল বলেই খবর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার জানান, এই মুহূর্তে রাজ্যে গরমের পরিস্থিতি জারি থাকছে। তাই স্কুলগুলির গরমের ছুটি এখনই শেষ হচ্ছে না। এরফলে শিক্ষাদফতরের জারি করা গতকালের নির্দেশিকা প্রত্যাহার করে নতুন করে স্কুল ছুটির নির্দেশিকা জারি করা হবে বলেই খবর। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গরমের পরিস্থিতি দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে রাজ্যের স্কুলগুলিতে ২৪ মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল, কিন্তু আবহাওয়ার পরিস্থিতি দেখে সেই ছুটি এগিয়ে ২রা মে করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এই ছুটি শেষ হওয়ার কথা ছিল ৪ জুন। ৫ তারিখ থেকে স্কুল খোলা হবে কি না, সে বিষয়ে শিক্ষা দফতরের মতামত জানতে চাওয়া হয়েছিল। এর পরেই বিজ্ঞপ্তি দিয়ে ৫ জুন থেকে স্কুল খোলার কথা জানানো হয়।

তবে বুধবার মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, স্কুলছুটির মেয়াদ আরও ১০ দিন বাড়িয়ে দেওয়া হচ্ছে। অর্থাৎ আগামী ১৫ জুন পর্যন্ত ছুটির মেয়াদ বাড়িয়ে দেওয়া হল। এরপর একসঙ্গেই সমস্ত সরকারী স্কুল খুলে যাবে বলে জানানো হয়েছে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, অতিরিক্ত দিন ছুটির কারণে যাতে পড়াশোনার ক্ষতি না হয়, তার জন্য অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করা হবে।

সেই মতোই স্কুলগুলিকে নির্দেশ দিয়েছিল পর্ষদ। তার মধ্যেই মঙ্গলবার গরমের ছুটি শেষ হওয়ার কথা ঘোষণা করা হয় রাজ্যের তরফে। তবে কয়েক দিন বৃষ্টির পর রাজ্যে আবার গরম বৃদ্ধি পেয়েছে। আগামী কয়েক দিনেও দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

তথ্যসূত্র – আনন্দবাজার অনলাইন

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments