Sunday, February 5, 2023
Homeকলকাতাগ্রুপ সি অযোগ্য প্রার্থীদের জেরায় ডাকল সিবিআই !

গ্রুপ সি অযোগ্য প্রার্থীদের জেরায় ডাকল সিবিআই !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা : গ্রুপ সি পদে নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআইয়ের এফআইআরে মোট ৩৮১ জন অযোগ্য প্রার্থীর কথা উল্লেখ ছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেই তালিকা থেকে ১০ জনের জবানবন্দি ইতিমধ্যেই নিয়েছে। তাঁদের নাম সিবিআইয়ের চার্জশিটেও রয়েছে বলে খবর। কিন্তু বাকি প্রার্থীদের সঙ্গে কবে কথা বলবে সিবিআই? প্রশ্নটি ঘুরপাক খাচ্ছিল দীর্ঘদিন ধরেই।

সিবিআই সূত্রের খবর, আজ, বুধবার বাকি অযোগ্য প্রার্থীদের মধ্যে বেশ কয়েকজনকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। তাঁদের কাছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা একগুচ্ছ প্রশ্ন নিয়ে প্রস্তুত থাকবেন বলে খবর। কীভাবে চাকরি পেয়েছেন তাঁরা? তাঁরা কি আদৌ পরীক্ষা দিয়েছিলেন, নাকি সাদা কাগজ জমা দিয়েছিলেন? সূত্রের খবর, অযোগ্য প্রার্থীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

 আলিপুর আদালতে বিচারক সিবিআইকে প্রশ্ন করেছিলেন, বাকি অযোগ্য প্রার্থীদের সঙ্গে তাঁরা কবে কথা বলবেন? সিবিআই বলেছিল, আরও মাস ছয়েক লাগবে। তাই আর দেরি না করে, এবার সেই কাজই শুরু করে দিল তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রের খবর, এই গোটা নিয়োগ দুর্নীতিতে এখন তাদের মূল লক্ষ্য, টাকা কোথা থেকে কোথায় গিয়েছে, সেই সূত্র খুঁজে বার করা। তার জন্য ধৃত প্রভাবশালীদের ঘনিষ্ঠদের সঙ্গেও কথাবর্তা বলা হচ্ছে বলে খবর।

তদন্ত যত এগচ্ছে ততই নতুন তথ্য উঠে আসছে সিবিআইয়ের হাতে। সূত্রের খবর, এবার এসএসসি অফিসের বেশকিছু কর্মীর পরিবারের সদস্যরাও সিবিআইয়ের স্ক্যানারে রয়েছেন। কীভাবে এই তথ্য হাতে এল গোয়েন্দাদের? সূত্রের খবর, কর্মীদের জিজ্ঞাসাবাদ করতে গিয়েই এমন তথ্য উঠে এসেছে। পনেরো বছর গৃহবধূ থাকার পর হঠাৎই স্কুলে চাকরি পেয়েছেন, এমন উদাহরণও রয়েছে বলে সূত্রের খবর।

নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের জালে দুই মিডলম্যান সহ এখনও পর্যন্ত মোট সাতজন গ্রেপ্তার হয়েছেন। তাঁদের মধ্যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহার মতো শিক্ষা কর্তারা। এঁরা প্রত্যেকেই আপাতত জেল হেফাজতে।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular