Monday, June 24, 2024
HomeKajer Khaborদীর্ঘ প্রতীক্ষার অবসান, ২০১৬ সালের কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের কাউন্সেলি...

দীর্ঘ প্রতীক্ষার অবসান, ২০১৬ সালের কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের কাউন্সেলি শুরু, তুলে দেওয়া হল সুপারিশপত্র !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা : দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গেল কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের কাউন্সেলি। সল্টলেকে এসএসসি-র নতুন ভবনে কাউন্সেলিং এর আয়োজন করা হয়েছে। চলবে আগামী ১৬ তারিখ পর্যন্ত। যাকে ঘিরে ব্যাপক উদ্দীপনা চাকরীপ্রার্থীদের মধ্যেও। দীর্ঘ লড়াই সংগ্রামের পর তাঁদের এই কাউন্সেলিংয়ের সুযোগ মিলেছে বলে দাবী চাকরীপ্রার্থীদের একাংশের।

কাউন্সেলিংয়ে যোগ দিতে আসা কর্মপ্রার্থী আব্দুল হালিম জানান, আজকের দিনটি আমাদের কাছে অত্যন্ত আনন্দের, কারণ দীর্ঘ প্রতীক্ষা, লড়াই সংগ্রামের পর অবশেষে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের কাউন্সেলি শুরু হল। অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে এই কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে এবং চলবে আগামী ১৬ তারিখ পর্যন্ত। এটা একটা বৃহত্তর আন্দোলনের ফল। শেষ পর্যন্ত আমাদের লকশ পূরণ হল।

তবে এই কাউন্সেলিং নিয়ে একাংশ চাকরীপ্রার্থী পুনরায় মামলা করেছে বলে দাবী জানিয়েছেন কাউন্সেলিংয়ে আসা একাধিক যুবক। আর এক চাকরীপ্রার্থী সুকুমার রাউতের দাবী, যারা প্যানেলে বা ২০১৬ সালের লিখিত পরীক্ষায় পাশ করতে পারেনি তাঁরা আবার মামলা করে কাউন্সেলিং বন্ধ করতে চাইছে। সেই উদ্দেশ্যেই তাঁরা পুনরায় মামলা করেছে। তবে আমরা আইনি ভাবে লড়তেও জানি। প্রয়োজনে আমরা রাস্তায় নেমে আবারও লড়াই করব।

রুস্তম আলির মতে, আজকে অনেক সংগ্রামের পর কাউন্সেলিং শুরু হয়েছে। কিন্তু যারা এই নিয়োগে বাধা হয়ে দাঁড়াতে চান তাঁদের বিরুদ্ধে প্রয়োজনে আমরা রুখে দাঁড়াব। তাঁর দাবী, আমরা অনেক লড়াই সংগ্রাম করেছি। অনেক আইনী লড়াই পেরিয়ে অবশেষে কাউন্সেলিংয়ের দোরগোড়ায় পৌঁছেছি। এই প্রসেস রুখে দেওয়ার চেষ্টা কোনও ভাবেই বরদাস্ত করব না বলেই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments