Monday, May 27, 2024
HomeLoksabha Election 2024Loksabha Election 2024 : সৌমেন্দুর ভোট প্রচার ঘিরে দিনভর সরগরম রইল পটাশপুর,...

Loksabha Election 2024 : সৌমেন্দুর ভোট প্রচার ঘিরে দিনভর সরগরম রইল পটাশপুর, বোমাবাজি-কালো পতাকা প্রদর্শন-পার্টি অফিস ভাঙচুর, কি ঘটল গোটা দিন দেখে নিন এক নজরে !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : বৃহস্পতিবার ভোট প্রচারে বেরিয়েছিলেন কাঁথি’র বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। আগামী ২৫মে রাজ্যের একাধিক কেন্দ্রের পাশাপাশি কাঁথিতেও নির্বাচন রয়েছে। তারই প্রস্তুতিতে এদিন প্রচারে ঝাঁপান বিজেপি প্রার্থী। তবে তাঁর (Loksabha Election 2024) এই প্রচার ঘিরে দিনভর সরগরম রইল পটাশপুর থানার বিস্তীর্ণ এলাকা। একদিকে সৌমেন্দুর বর্ণাঢ্য র‍্যালিকে যেমন স্বাগত জানিয়েছেন দলীয় কর্মীরা, উল্টোদিকে সেই সৌমেন্দুকেই দেখতে হল কালো পতাকা। তৃণমূলের দলীয় পতাকা হাতে তাঁর মিছিলের সামনে কালো পতাকা নাড়তে দেখা গিয়েছে একদল গ্রামবাসীকে।

শুধু তাই নয়, সৌমেন্দুর মিছিল যে পথ ধরে এগিয়েছে  সেই পথেই ব্যাপক বোমাবাজিয় হয়েছে বলেও দাবী জানিয়েছেন বিজেপির নেতা কর্মীরা। রাস্তায় দেখা মিলেছে দগদগে বারুদের ছাপ। তাড়া খেয়ে দুষ্কৃতীরা আবার বোমা ভর্তি ব্যাগ রাস্তার পাশের জলে ফেলে পালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এর জেরে সৌমেন্দুর প্রচার ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। গোটা ঘটনায় তৃণমূলকেই কাঠগড়ায় তুলেছেন সৌমেন্দু।

পাল্টা তৃণমূলের অভিযোগ, এদিন বিজেপির মিছিল থেকে তৃণমূলের পার্টি অফিস সহ সমর্থকদের দোকানে হামলা চালানো হয়েছে। প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল। ভোটের দিনক্ষণ এগিয়ে আসার সাথে সাথেই কাঁথি লোকসভা কেন্দ্রের রাজনৈতিক উত্তাপের পারদ যেভাবে ঊর্ধ্বমুখী হচ্ছে তা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন দুই যুযুধান রাজনৈতিক শিবির।

[দেখুন ভিডিওটি : সৌমেন্দু অধিকারীর মিছিল ঘিরে কিভাবে উত্তেজনা ছড়াল দেখুন তারই এক ঝলক]

বিজেপি সূত্রে খবর, এদিন সৌমেন্দুর মিছিলটি পটাশপুরের নন্দীচকের ব্রীজ থেকে শুরু করে,অর্জুনগর,গান্ধীরোড, সিঁঞ্যারি হয়ে সৌমেন্দুবাবুর র্যা লি যখন আড়গোয়াল অঞ্চলের কালির বাজার প্রবেশ করে সেই সময় বেশ কয়েকজন তৃণমূলের পতাকার পাশাপাশি হাতে থাকা কালো পতাকা দেখান সৌমেন্দুকে। সেই সময় একটি ছোট মাথা খোলা গাড়িতে নেতা কর্মীদের নিয়ে মিছিল করছিলেন সৌমেন্দু।

তাঁর সামনে ও পেছনে ছিল দলীয় কর্মীদের একাধিক টোটো ও মোটর বাইক। রাস্তার পাশে থেকে সৌমেন্দুকে কালো পতাকা দেখানোর পাশাপাশি তৃণমূলের হয়ে শ্লোগান দিতেও দেখা যায় একদল ব্যক্তিকে। যদিও সেই মুহূর্তে কোনও ঝামেলায় না জড়িয়েই এগিয়ে যায় সৌমেন্দুর মিছিল।

[আরও পড়ুন : ফেক ভিডিও ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে, অভিযোগে সরব তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলি]

এরপর মিছিল আরও কিছুটা এগিয়ে গেলে বিজেপির কর্মীরা জানান, সৌমেন্দুর মিছিলের রাস্তায় বোমা মারা হয়েছে। বারুদের দগদগে দাগ রাস্তার ওপরে দেখতে পাওয়া যায়। সেই সঙ্গে বিজেপি কর্মীরা সৌমেন্দুকে জানান, অভিযুক্তরা দুটি বোমা ফাটালেও বাকী বোমা সহ ব্যাগ রাস্তার পাশে ঝোপে ফেলে গিয়েছে। সেই সঙ্গে দুষ্কৃতীরা কিছু দূরের একটি বাড়িতে গা ঢাকা দিয়েছে। তবে তৎক্ষণাৎ বিজেপির কাছে অভিযোগ পেয়ে পুলিশ ওই ঘরে গেলেও কাউকে পাওয়া যায়নি বলে খবর। এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

পরে সৌমেন্দু জানান, “আমি মিছিল করে এগোচ্ছিলাম। আড়গোয়ালের কালির বাজারের কাছে আমাকে কালো পতাকা দেখানো হল। রাস্তায় দাঁড়িয়ে বিজেপি কর্মীদের উত্তক্ত করা হচ্ছিল। সেই সঙ্গে খানিকটা এগিয়ে জানতে পারি আমার মিছিলের রাস্তায় বোমা ফাটানো হয়েছে। এভাবে আমার ভোট প্রচার থামানোর অপচেষ্টা চলছে”। সৌমেন্দু জানান, “আমি নির্বাচনের কাছে অনুরোধ করছি, এই ধরণের পরিস্থিতি যাতে না হয় সেটা নিশ্চিত করুন। ভোটে অশান্তি হলে তা কমিশনের দেখা উচিত” বলে দাবী করেন সৌমেন্দু।

[ভিডিওটি দেখুন : তৃণমূলের পার্টি অফিসে হামলা, ভাঙচুর সহ কি ঘটেছিল, দেখে নিন বিস্তারিত]

পটাশপুরে তৃণমূলের পাল্টা অভিযোগ, এদিন বিজেপি মিছিল চলাকালীন পটাশপুর থানার চক্রশুল বাজারে তৃণমূল কংগ্রেস এর দলীয় কার্যালয়ে ব্যাপক ভাংচুর চালানো হয়েছে। এর প্রতিবাদে প্রায় ১ ঘন্টা খড়াই হেড়িয়া রাজ‍্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। এই বিক্ষোভে নেতৃত্ব দেন কাঁথি সাংগঠনিক জেলার মুখপাত্র অপরেস সাঁতরা, পটাশপুর ২ ব্লক তৃণমূল সভাপতি মানস রায়, আড়গোয়াল গ্রাম পঞ্চায়েত প্রধান মালেক আলি, মথুরা অঞ্চল তৃণমূল সভাপতি বরুণ গিরি প্রমুখরা।


নিয়মিত খবরে থাকতে ফলো করুন


- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments