Tuesday, May 21, 2024
HomeKolkataMadhyamik Exam 2023 : পরীক্ষা চলাকালীনই ইংরেজী প্রশ্নপত্র নিয়ে সুকান্তের ট্যুইট, পরিকল্পিত...

Madhyamik Exam 2023 : পরীক্ষা চলাকালীনই ইংরেজী প্রশ্নপত্র নিয়ে সুকান্তের ট্যুইট, পরিকল্পিত অন্তর্ঘাত দাবী জানিয়ে তদন্তের বার্তা দিল মধ্যশিক্ষা পর্ষদ !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : ‘এটা কোনও প্রশ্ন ফাঁসের ঘটনা নয়, পরিকল্পিত অন্তর্ঘাত’। শুক্রবার মাধ্যমিকের ইংরেজী পরীক্ষা চলাকালীন (Madhyamik Exam 2023) কয়েকটি প্রশ্নপত্রের পাতা পোষ্ট করে সেগুলি ফাঁস হয়েছে দাবী করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পরে মধ্যশিক্ষা পর্ষদ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল এই পাতাগুলি এবারের ইংরেজী প্রশ্নপত্রের ২, ৩ ও ১০ নং পাতার ছবি। কোন মোবাইলের মাধ্যমে এই প্রশ্ন ছড়িয়ে দেওয়া হয়েছে তা পর্ষদের তরফে প্রশাসনকে তদন্ত করে দেখার আবেদন জানানো হয়েছে।

এদিন বিতর্কের সূত্রপাত বেলা ১.৪২টা নাগাদ। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার একটি ইংরেজী প্রশ্নপত্রের ৩টি পাতার ছবি নিজের ট্যুইটার হ্যান্ডেলে পোষ্ট করে জানান, “আজ মাধ্যমিকের ইংরেজি পরিক্ষা। সকল পরিক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। যদিও আজ সকাল থেকেই এবারের মাধ্যমিক পরিক্ষার ইংরেজি প্রশ্নপত্র বলে এই প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে। কিছু সময়ের মধ্যেই প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না তা স্পষ্ট হয়ে যাবে”।

আনন্দবাজার অনলাইনে প্রতিবেদনে দাবী সুকান্ত মজুমদার জানিয়েছেন, তিনি বেলা ১২টা ৪৮শে প্রশ্নপত্রের ছবি হোয়াটসঅ্যাপে পেয়েছেন, তবে পরীক্ষার একটি নির্দিষ্ট সময় অতিক্রান্ত হওয়ার পরেই তিনি সেটি নিয়ে ট্যুইট করেছেন। বেলা দেড়টার পর পরীক্ষার্থীরা খাতা দিয়ে বাইরে চলে আসতে পারেন। তাই সেই সময় মেপেই বেলা ১.৪২টার সময় এই প্রশ্নপত্রের কপি পোষ্ট করেছেন তিনি। যদিও গোটা বিষয়টির পেছনে অন্তর্ঘাতের তত্ত্বই এনেছে পর্ষদ।


পর্ষদের মতে, এই সময়ে প্রশ্নপত্রের ছবি বাইরে এলেও পরীক্ষার ওপর তার কোনও প্রভাব পড়বে না। কিন্তু যেখানে হলের মধ্যে ফোন নিয়ে যাওয়ায় বিশেষ কড়াকড়ি অবস্থান রয়েছে, সেখানে কিভাবে কেউ পরীক্ষাকেন্দ্রের মধ্যে ফোন নিয়ে ছবি তুলল। যে ছবিটি তুলেছে তার হাতের আঙুলও ধরা পড়েছে একটি ছবিতে। গোটা ঘটনাটিকে তাই প্রশ্ন ফাঁস না বলে এটাকে পরিকল্পিত অন্তর্ঘাত বলেই দাবী করেছে পর্ষদ।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments