Sunday, April 14, 2024
HomeKolkataPartha-Balu : ‘যত্তসব পাকা ছেলেপুলে, সাহস কম না তোদের !' দোলের দিন...

Partha-Balu : ‘যত্তসব পাকা ছেলেপুলে, সাহস কম না তোদের !’ দোলের দিন পার্থ-বালু’র রোষের মুখে পড়লেন একাধিক বন্দি !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক : ‘দাদা, হ্যাপি হোলি’ জানিয়ে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ও জ্যোতিপ্রিয় মল্লিকের (বালু) কপালে আবির দিতে গিয়ে ধমক খেল তিন-চারজন বিচারাধীন বন্দি। অমনি খেপে আগুন হয়ে ওঠেন প্রাক্তন মন্ত্রী দু’জন। জেল সূত্রের খবর, অত্যুৎসাহীদের উদ্দেশে পার্থ বলে ওঠেন, “এখান থেকে গেলি, যত্তসব পাকা ছেলেপুলে, সাহস কম না তোদের !’ আর জ্যোতিপ্রিয় বলেন, “ভাই, ভালোয় ভালোয় বলছি, মন মেজাজ ভালো নেই, এখান থেকে যাও দয়া করে!”

কিন্তু নাছোড়বান্দা ওই বন্দিরা বলে, ‘আরে দাদা, মন খারাপ করলে চলবে? দোলের দিন একটু রং-আবির খেলা হবে না, এটা কি হয়?’ কিন্তু প্রাক্তন দুই মন্ত্রীর চোখে-মুখে ভয়ানক বিরক্তিভাব ফুটে ওঠায় আর কথা না বাড়িয়ে তারা কেটেই পড়ে (তিন-চারজন বিচারাধীন বন্দি)। তবে যাওয়ার সময় ফের বলে ওঠে, ‘দাদা হ্যাপি দোল’ !

এসব শুনেই ছুটে আসেন কয়েকজন কারারক্ষী। তাঁদের দেখেই ক্ষোভের সঙ্গে পার্থ ও বালু বলেন, ‘এসব কী হচ্ছে? দেখার কেউ নেই!’ দুই হেভিওয়েট বন্দীর বকাঝকায় কাঁচমাচু হয়ে কয়েকজন কারারক্ষী বলেন, “ঠিক আছে, আপনারা শান্ত হন। আমরা বিষয়টি দেখছি।’ আসলে দুই প্ৰাক্তন মন্ত্ৰী (Partha-Balu) যখন ক্ষমতাসীন ছিলেন তখন এই বিশেষ দিনটিতে তাঁদের ঘিরে থাকতেন দলীয় কর্মী-সমর্থকরা। সরকারি দপ্তরের কর্মীরাও তাঁদের শ্রদ্ধা জানাতেন আবির-ফুল-মিষ্টি দিয়ে। কিন্তু দুর্ভাগ্যক্রমে এখন তাঁরা দু’জনেই জেলবন্দি।

দু’জনের মধ্যে পার্থ জেল হেফাজতে আছেন দীর্ঘদিন। অন্যদিকে, অসুস্থ বালুও কয়েকবার চেয়েও জামিন পাননি। সব মিলিয়ে দু’জনেই ভীষণ বিরক্ত। এমন পরিস্থিতিতে দোল উৎসবকে কেন্দ্র করে তাঁদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস না-থাকাটাই স্বাভাবিক। আর তারই মধ্যে আচমকা কয়েকজন বন্দি তাঁদের আবির মাখাতে গিয়েছিল! ভালোভাবে নেননি দোর্দণ্ডপ্রতাপ দুই প্রাক্তন মন্ত্রীর কেউই।

সংবাদ সূত্র – বর্তমান পত্রিকা

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments