Sunday, April 14, 2024
Homeদক্ষিণবঙ্গPurba Medinipur : নাকা চেকিংয়ে বড়সড় সাফল্য পূর্ব মেদিনীপুরে, তরমুজ ভর্তি গাড়িতে...

Purba Medinipur : নাকা চেকিংয়ে বড়সড় সাফল্য পূর্ব মেদিনীপুরে, তরমুজ ভর্তি গাড়িতে উদ্ধার ১ কুইন্টাল গাঁজা !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক  : ভোট ঘোষণার পর থেকে নাকা চেকিংয়ে একের পর এক বড়সড় সাফল্য মিলছে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে। শুক্রবার রাতে এমনই একটি নাকা চেকিংয়ের সময় তরমুজ ভর্তি গাড়ি থেকে উদ্ধার হল প্রায় ১ কুইন্টাল ওজনের গাঁজা। উড়িষ্যা থেকে গাড়িটি সোলপাট্টা-এগরা রাজ্য সড়ক ধরে পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) এগরায় ঢুকেছিল। ইতিমধ্যে গাঁজা সহ তরমুজের গাড়িটিকে আটক করেছে এগরা থানার পুলিশ। সেই সঙ্গে গাড়ির চালককেও গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এই মুহূর্তে এগরায় গুরুত্বপূর্ণ সড়কগুলিতে দিন ও রাতে একটানা নাকা চেকিং চালাচ্ছে পুলিশ। সেই সঙ্গে রয়েছে মোবাইল নাকা চেকিংও। শুক্রবার রাতের দিকে রুটিন চেকিং চলাকালীন  তরমুজ ভর্তি একটি পিকআপ ভ্যানে তল্লাশি চালায় পুলিশ। তরমুজগুলিকে নামিয়ে দেওয়ার পরেই সন্দেহজনক বেশ কিছু প্যাকেট দেখতে পাওয়া যায়। সেই প্যাকেট খুলতেই বেরিয়ে আসে গাঁজা। এগরা থানা সূত্রে জানানো হয়েছে, সব মিলিয়ে ৫১টি প্যাকেট উদ্ধার হয়েছে। যার মোট ওজন প্রায় ১ কুইন্টার ২ কেজি।

গাঁজা উদ্ধারের খবর পেয়েই রাতে ঘটনাস্থলে ছুটে যান এগরার মহকুমা পুলিশ আধিকারীক (এসডিপিও) দেবীদয়াল কুন্ডু। তিনি জানান, “এগরায় অনেকগুলি নাকা চেকিং চলছে। তারই মাঝে এত বিপুল পরিমান গাঁজা উদ্ধারের ঘটনা পুলিশের বড়সড় সাফল্য”। তিনি জানান, “উদ্ধার হওয়া গাঁজার পরিমান প্রায় ১০২ কেজি। প্রাথমিক তদন্তে জানা গেছে গাড়িটি উড়িষ্যা থেকে উত্তর বা দক্ষিণ ২৪ পরগণার দিকে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। এগুলি নিয়মিত সাপ্লাই চেন কিনা বা এই গোষ্ঠীর সঙ্গে আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের হাত রয়েছে কিনা সেই বিষয়ে তদন্ত চালানো হচ্ছে”।

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সূত্রে খবর, জেলা জুড়ে নাকা চেকিং শুরু হওয়ার পর থেকে একের পর এক বড়সড় সাফল্য পেয়েছে পুলিশ। যার মধ্যে রয়েছে, কোলাঘাটে নাকা চেকিংয়ের সময় দু দফায় বিপুল টাকা উদ্ধার হওয়ার ঘটনা। এছাড়াও পটাশপুরে নাকা চেকিং চলাকালীন কলকাতার নিউটাউনের সুবোধকুমার সরকার নামে বৃদ্ধকে খুন করে তাঁর মৃতদেহ লাল সুটকেশে ভরে খালের ধারে ফেলে আসার ঘটনায় মূল অভিযুক্ত এগরার বাসিন্দা সৌম্যকান্তি জানা পুলিশের জালে ধরা পড়েছিল। পটাশপুরে নাকা চেকিং চলাকালীন অ্যাপ ক্যাবটির পেছনে রক্তের ছিটে দেখে সৌম্যকান্তিকে আটক করে পুলিশ। পরে তাঁকে জিজ্ঞাসাবাদ চালাতেই নিউটাউনের বৃদ্ধ খুনের রহস্যের কিনারা হয়ে যায়। এবার সেই তালিকায় যুক্ত হল তরমুজের গাড়িতে করে গাঁজা পাচারের ঘটনা।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments