Monday, May 27, 2024
HomeKolkataPrimary Teacher Recruitment : চাপা উদ্বেগ নিয়েই আজ থেকে শুরু হল প্রাথমিক...

Primary Teacher Recruitment : চাপা উদ্বেগ নিয়েই আজ থেকে শুরু হল প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা : আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হল প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের প্রথম ধাপ (Primary Teacher Recruitment)। তবে উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের সংরক্ষিত আসনে সুযোগ দেওয়া নিয়ে ইতিমধ্যেই আদালতে গিয়েছেন কয়েকজন চাকরীপ্রার্থী। সেই আবহেই চাপা উদ্বেগ নিয়েই আজ থেকে চাকরী প্রার্থীরা ইন্টারভিউয়ে যোগ দিচ্ছেন। তবে চাকরীপ্রার্থীরা কিছুটা হলেও আশাবাদী, এবার অন্ততঃ নিয়োগে স্বচ্ছ্বতা বজায় থাকবে।

চাকরী প্রার্থীরা জানিয়েছেন, এই নিয়োগে উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদেরও সংরক্ষিত আসনের সুযোগ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। সোমবার বিচারপতি জয় সেনগুপ্তর ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি হয়।

তবে, আদালত নিয়োগ প্রক্রিয়ায় এখনই কোনও হস্তক্ষেপ করেনি। আগামী ১০ জানুয়ারি রাজ্যের কাছে এ নিয়ে রিপোর্ট তলব করা হয়েছে। তাই আপাতত উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের নিয়োগ অংশগ্রহণে কোনও বাধা রইল না। যদিও এর আগে রাজ্যজুড়ে প্রাথমিক শিক্ষক সহ একাধিক নিয়োগ নিয়ে যেভাবে আদালতে একের পর এক মামলা, কেন্দ্রীয় এজেন্সীর তদন্ত ঘিরে যে চূড়ান্ত উদ্বেগের পরিবেশ তৈরি হয়েছে সেই আবহে নতুন করে নিয়োগ নিয়ে কিছুটা হলেও টেনশানে রয়েছেন চাকরীপ্রার্থীরা। 

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments