Wednesday, April 17, 2024
Homeদক্ষিণবঙ্গনবান্ন অভিযানে বাধা পেয়ে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে পথ অবরোধ বিজেপির !

নবান্ন অভিযানে বাধা পেয়ে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে পথ অবরোধ বিজেপির !

spot_imgspot_img
spot_imgspot_img


তমলুক, পূর্ব মেদিনীপুর : পূর্ব পরিকল্পনা মতোই বিজেপির নবান্ন অভিযান রুখতে পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ শুরু করে পুলিশ। এরই মাঝে বিজেপি কর্মীদের নবান্নমুখী একের পর এক বাস রাস্তায় আটকে দেওয়া হয় বলে অভিযোগ। এর জেরেই ক্ষুব্ধ বিজেপি কর্মীরা রাস্তা অবরোধ করে একাধিক জায়গায় বিক্ষোভে সামিল হয়েছে। ইতিমধ্যে পাওয়া খবর অনুযায়ী হলদিয়া মেছেদা ১১৬ জাতীয় সড়কে মহিষাদলের কাপাসএড়্যা, নন্দকুমার এবং তমলুকের সোনাপেতা টোলপ্লাজার কাছে বিজেপির অবরোধ চলছে। এর জেরে ব্যাপক যানজট তৈরি হয়েছে গোটা রাস্তায়। যদিও খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী রাস্তায় নেমে একে একে অবরোধ তোলার চেষ্টা চালাচ্ছে।

সূত্রের খবর, এদিন সকালে ১১৬ জাতীয় সড়ক ধরে হলদিয়া থেকে নবান্নগামী বিজেপি কর্মীদের প্রায় ১০টি বাসকে মহিষাদলের বটতলায় আটকে দেয় বিশাল পুলিশ বাহিনী। জোর করে গাড়ি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করতেই বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের বিতন্ডা শুরু হয়। এরপরেই বিজেপি কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে। এই বিক্ষোভের জেরে রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়েছে। শেষ পর্যন্ত পাওয়া খবরে শতাধিক বিজেপি কর্মী ঘটনাস্থলে জড়ো হয়ে প্রায় এক ঘন্টারও বেশী সময় ধরে সরকার বিরোধী শ্লোগান দিয়ে অবরোধ চালিয়ে যাচ্ছেন।

একই পরিস্থিতি তৈরি হয় তমলুকের সোনাপেতা টোল প্লাজার কাছেও। এদিন ময়না থেকে বিজেপি কর্মী বোজাই প্রায় পাঁচটি বাস টোল প্লাজার কাছে পৌঁছালে তমলুক থানার বিশাল পুলিশ বাহিনী তাঁদের পথ আটকে দেয়। এরপরেই বিজেপি কর্মীরা টোলের সামনে বাসগুলিকে দাঁড় করিয়ে রাস্তা অবরোধ করে দেয়। সেই সঙ্গে রাস্তায় বসে বিক্ষোভ শুরু করে তারা। এই বিক্ষোভের জেরে জাতীয় সড়কের বিস্তীর্ণ এলাকা কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। যদিও জেলা পুলিশ সূত্রে দাবী, কোথাও কোথাও বিক্ষিপ্ত অবরোধের জেরে সাময়িক যানজট তৈরি হলেও অবরোধকারীদের দ্রুত হঠিয়ে যানজট স্বাভাবিক করা হচ্ছে।

মহিষাদলের কাপাসএড়্যা সংলগ্ন বটতলার কাছে পুলিশের ব্যারিকেড

তবে আজই পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে জেলা শাসকের দফতরের কাছে প্রশাসনিক বৈঠকে যোগ দিতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই মধ্যে জেলা জুড়ে এমন অবরোধের ফলে রাজনৈতিক পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে। যদিও পুলিশ প্রশাসনের দাবী, সামান্য সমস্যা হলেও তা শীঘ্রই মিটে যাবে।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments