Exclusive Content:

লোকসভা ভোটের আগেই খুলে যাবে অযোধ্যার রামমন্দির, মসজিদের কাজও শেষ হওয়ার আশা !

Quick Link Share

নিউজবাংলা : জোর কদমে চলছে রামমন্দির তৈরির ক। ২০২৪-এর জানুয়ারিতেই তা ভক্তদের জন্য খুলে যাওয়ার কথা। অর্থাৎ, ২৪-এর লোকসভা নির্বাচনের আগেই মন্দিরের কাজ শেষ হয়ে যাচ্ছে। রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলায় সুপ্রিম কোর্ট বিতর্কিত জমিতে রামমন্দির তৈরির নির্দেশ দিয়েছিল।

ইতিমধ্যে গোটা দেশ থেকে লক্ষাধিক মানুষ এই রামমন্দির নির্মাণে অর্থ সহায়তা পাঠিয়েছেন। রাম জন্মভূমিতে নতুন ভাবে রাম মন্দির প্রতিষ্ঠা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র স্বপ্নের প্রকল্প বলেই মনে করা হয়। ২০২০ সালের আগস্ট মাসে রামমন্দিরের ভূমিপুজো করেন প্রধানমন্ত্রী। কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২৪ সালের জানুয়ারি মাসে মন্দির ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

অন্যদিকে ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যেই সম্পূর্ণ হয়ে যাবে অযোধ্যার মসজিদ নির্মাণ। ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন ট্রাস্টের তরফে এমনটাই জানানো হয়েছে। ধান্নিপুরে অযোধ্যা মসজিদের কাজ শুরু করেছে। পাঁচ একর জমিতে মৌলবি আহমাদুল্লা শাহ কমপ্লেক্স মসজিদের পাশাপাশি তৈরি হবে হাসপাতাল, লঙ্গর, লাইব্রেরি, গবেষণা কেন্দ্রও।

এব্যাপারে ট্রাস্টের সেক্রেটারি আতার হুসেন বলেন, ওই জমিতে সমস্ত নির্মাণের খসড়া প্রস্তাব অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটির কাছে জমা দেওয়া হয়েছে। আশা করছি, এমাসের শেষেই প্রয়োজনীয় অনুমোদন চলে আসবে। তারপরই মসজিদের কাজ শুরু হবে।

তিনি আরও জানান, ২০২৩-এর ডিসেম্বরের মধ্যেই মসজিদ নির্মাণ সম্পন্ন হয়ে যাবে। একই সঙ্গে, হাসপাতাল, লঙ্গর, লাইব্রেরি, গবেষণা কেন্দ্র তৈরির কাজও চলবে। তবে, মসজিদের আকার ছোট হওয়ায় নির্ধারিত সময়েই তা সম্পূর্ণ হবে।

আরও পড়ুন

Latest

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural...

Newsletter

Don't miss

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural...
spot_img

Haldia Job Vacancy : ট্রেনি ইন্সপেক্টর, টেকনিশিয়ান, অপারেটর, সুপারভাইজার সহ একাধিক কাজে ৪২টি শূন্যপদে নিয়োগের দরজা খুলল হলদিয়ায় !

হলদিয়া : সরকারের হস্তক্ষেপে অবশেষে হলদিয়া শিল্পাঞ্চলে সাধারণের জন্যও খুলে গেল একের পর এক নিয়োগের দরজা। সেই সঙ্গে প্রতিনিয়ত সামনে আসছে নানাবিধ কাজে আবেদনের...

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural Project)’র জন্য একাধিক লোক নিয়োগ করা হচ্ছে। হলদিয়ার সরকারী জব পোর্টাল (karmasangbad.in)-এ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী...

Haldia Job Vacancy : জুনিয়ার অ্যাকাউন্ট্যান্ট পদে নিয়োগ হচ্ছে হলদিয়ায়, দুর্দান্ত প্যাকেজ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ায় জুনিয়ার অ্যাকাউন্ট্যান্ট নিয়োগ (Haldia Job Vacancy) করছে TeamLease Services। এম.কম. বা বি.কম. পাশ ছেলেমেয়েরা এই কাজের জন্য আবেদন করতে পারেন। আগে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here