Wednesday, April 17, 2024
Homeদক্ষিণবঙ্গমেদিনীপুরে ক্রীড়া সংস্থার মনোনয়নে ২০ আসনে ৫০ প্রার্থী !

মেদিনীপুরে ক্রীড়া সংস্থার মনোনয়নে ২০ আসনে ৫০ প্রার্থী !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা : জল্পনাই সত্যি হল। একটি প্যানেল হল না। ২০টি আসন। আর জমা পড়ল ৫০টি মনোনয়ন। এই ঘটনায় মেদিনীপুর জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) নির্বাচনের মনোনয়ন ঘিরে শোরগোল পড়েছে। শুক্রবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্বাচন হবে আগামী ২০ নভেম্বর। সেই মতো আগেই নির্বাচনী বিজ্ঞপ্তি জারি হয়। সেই মতো মনোনয়নপত্র দেওয়া ও জমা নেওয়া চলেছে ৯ থেকে ১১ নভেম্বর।

সংস্থার কার্যকরী সম্পাদক সুদীপ্ত সাঁতরা জানান, মনোনয়নপত্র পরীক্ষা হবে ১৪ নভেম্বর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ১৬ নভেম্বর। ২০ নভেম্বর নির্বাচনের পর ওই দিনই ফলপ্রকাশ হবে। সব মিলিয়ে জেলা ক্রীড়া সংস্থায় ২০টি আসন। এই সংখ্যক মনোনয়ন হলে আর নির্বাচনের প্রয়োজনই হত না। কিন্তু মনোনয়ন হল অনেকটাই বেশি। আসন সংখ্যার আড়াই গুণ !

মেদিনীপুর জেলা ক্রীড়া সংস্থায় এর আগে নির্বাচন হয়েছিল ২০১৭ সালে। নিয়মানুযায়ী, দু’বছর অন্তর নির্বাচন হওয়ার কথা। কিন্তু তা হয়নি। নির্বাচন বকেয়া ছিল। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক তথা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আয়েষা রানির নির্দেশে সংস্থার কার্যকরী সম্পাদকের দায়িত্বে রয়েছেন সুদীপ্ত সাঁতরা।

জেলার পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন আধিকারিক সুদীপ্তই নির্বাচনী বিজ্ঞপ্তি জারি করেছেন। তার আগে এ নিয়ে জেলাশাসকের সঙ্গে তাঁর কথা হয় বলেও সংস্থা সূত্রে খবর। নির্বাচন ঘিরে এখন তেতে রয়েছে মেদিনীপুরের ক্রীড়া মহল। একাধিক শিবির সক্রিয়। গোপনে দফায় দফায় বৈঠক করছে তারা। সব শিবিরই চাইছে বেশি সংখ্যক সদস্যের কাছে পৌঁছে তাঁদের সমর্থন আদায় করতে। কারা জিতবেন, তার থেকে মেদিনীপুরের ক্রীড়া মহলে জল্পনা বেশি সংস্থার পরবর্তী সম্পাদক কে হবেন, সে নিয়েই।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments