Tuesday, May 21, 2024
HomeKolkataচাকরী যাওয়া নদীয়ার ১৫ প্রাথমিক শিক্ষককে ফের কাজে যোগ দেওয়ার নির্দেশ !

চাকরী যাওয়া নদীয়ার ১৫ প্রাথমিক শিক্ষককে ফের কাজে যোগ দেওয়ার নির্দেশ !

- Advertisement -

নিউজবাংলা : নদীয়া জেলার ১৫ জন প্রাইমারি শিক্ষককে ফের যোগদানের নির্দেশ দেওয়া হল। সোমবার এনিয়ে পর্ষদের একটি চিঠি নদীয়া জেলা প্রাথমিক বিদ্যালয়ের সংসদের অফিসে আসে। প্রসঙ্গত, হাইকোর্টের রায়ে গোটা রাজ্যে ২৬৯ জন প্রাথমিক শিক্ষকের চাকরি গিয়েছিল। অভিযোগ, বেআইনিভাবে তাঁদের নিয়োগ করা হয়েছিল।

সেই তালিকায় নাম ছিল নদীয়া জেলার ১৫ জন শিক্ষকের। তাঁদের ফের যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের এক আধিকারিক বলেন, পর্ষদের একটি চিঠি এসেছে। কিছু শর্তের ভিত্তিতে তাঁরা যোগদান করতে পারেন। এই খবরে রীতিমতো খুশির হাওয়া সাময়িক ভাবে চাকরী খোয়ানোদের। অন্যদিকে হতাশা প্রকট হয়েছে বৈধ নিয়োগের দাবীতে আন্দোলনকারীদের মধ্যে।

তবে বিচারপতির গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে সোমবার জলপাইগুড়ির বানারহাট উচ্চমাধ্যমিক বালিকা বালিকা বিদ্যালয়ের নবম-দশম বিভাগের জীবনবিজ্ঞান বিষয়ের শিক্ষিকা অনন্যা মহাপাত্র ইস্তফা দিয়েছেন। অনন্যা মহাপাত্র ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে বিদ্যালয়ে কর্মরত ছিলেন।

অনন্যা জানিয়েছেন, যেহেতু স্কুল সার্ভিস কমিশন আদালতকে তাদের ভুলের কারণে চাকরি হওয়ার বিষয় জানিয়েছে, তাই তিনি পদত্যাগ করছেন। তবে এই একজন শিক্ষিকা ছাড়া স্বেচ্ছায় পদত্যাগের বিষয়ে কমিশনের কাছে বিশেষ কোনও তথ্য নেই। ইস্তফা দিলে নিয়মমতো সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষক মারফত তা জেলা কার্যালয়ে জমা পড়ার কথা। জেলা স্তরেও স্বেচ্ছায় ইস্তফা সংক্রান্ত তেমন উল্লেখযোগ্য সংখ্যক চিঠি জমা পড়েনি বলেই খবর।

সংবাদ সূত্র- বর্তমান পত্রিকা

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments