Sunday, April 14, 2024
HomeNational Newsজ্যাকলিনকে গ্রেপ্তার নয় কেন, আদালতের ভর্ৎসনার মুখে ইডি !

জ্যাকলিনকে গ্রেপ্তার নয় কেন, আদালতের ভর্ৎসনার মুখে ইডি !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা : আপনারা বেছে বেছে ব্যবস্থা নিচ্ছেন। একদিন আগেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি) ভর্ৎসনা করেছে মুম্বইয়ের আদালত। শিবসেনা এমপি সঞ্জয় রাউতের বিরুদ্ধে অর্থ তছরুপের মামলায়। জামিন মঞ্জুর হয়েছে প্রবীণ এই রাজনীতিবিদের। ২৪ ঘণ্টার মধ্যে জ্যাকলিনকে কেন এখনও গ্রেপ্তার করেননি আপনারা ? বেছে বেছে ব্যবস্থা নেওয়ার এই নীতি কেন?

এবার দিল্লির আদালতেও প্রায় একই সুরে ধমক খেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। জেলবন্দি সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে তোলাবাজির মামলায় নাম জড়ানো অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের জামিনের ইস্যুতে। আদালতের প্রশ্ন, বাকি জেলে। কিন্তু লুক আউট জারি করা সত্ত্বেও অভিনেত্রী

অভিযোগ তোলাবাজির মামলায় সুকেশ জেলে যাওয়ার আগে তার কাছ থেকে কোটি কোটি টাকার উপহার পেয়েছেন শ্রীলঙ্কা-জাত বলিউড অভিনেত্রী জ্যাকলিন। ২০০ কোটি টাকার জালিয়াতির এই মামলায় তিনি আগেই অন্তবর্তী জামিন পেয়েছিলেন। অভিনেত্রীর জামিনের আবেদনের প্রেক্ষিতেই এদিন আদালতের কড়া প্রশ্নের মুখে পড়তে হল ইডিকে। এবিষয়ে আজ সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন বিচারপতি।

ইডির পেশ করা চার্জশিটে নাম রয়েছে জ্যাকলিনেরও। তিনি যাতে ভারত ছাড়তে না পারেন, সেজন্য অভিনেত্রীর নামে জারি হয়েছে লুক আউট সার্কুলার। জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী আদালতে বলে, আমরা জীবনে নগদ ৫০ লক্ষ টাকা চোখে দেখিনি। কিন্তু জ্যাকলিন শুধুমাত্র আমোদ-প্রমোদে ৭ কোটি ১৪ লক্ষ টাকা খরচ করেছেন।

তদন্তে সহযোগিতা না করে সম্ভাব্য সব কৌশলে পালানোর চেষ্টা করেছেন। এই কথা শোনার পরই ইডিকে এদিন তীব্র ভর্ৎসনা করে আদালত। প্রশ্ন তোলে, এত কিছুর পরও কেন অভিনেত্রীকে গ্রেপ্তার করা হয়নি। বাকিরা তো ইতিমধ্যেই জেলে। এইভাবে বেছে বেছে ব্যবস্থা নেওয়ার কারণ কী?

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments