Tuesday, May 21, 2024
HomeKolkataGas Balloon Cylinder Blast : গ্রামের মেলায় গ্যাস বেলুনের সিলিন্ডারে ভয়াবহ...

Gas Balloon Cylinder Blast : গ্রামের মেলায় গ্যাস বেলুনের সিলিন্ডারে ভয়াবহ বিস্ফোরণ, দুই শিশু সহ মৃত ৪, আহত একাধিক !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : গ্রামের মেলায় গ্যাস বেলুনের সিলিন্ডারে আচমকাই ভয়াবহ বিস্ফোরণের জেরে ৪ নিরীহ ব্যক্তি প্রাণ হারিয়েছেন (Gas Balloon Cylinder Blast)। আহত হয়েছেন আরও একাধিক ব্যক্তি। রবিবার রাতের দিকে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার জয়নগরের রাজাপুর-করাবেগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাটরা গ্রামে। মৃত ব্যক্তিরা হলেন বাটরার কুতুবুদ্দিন মিস্ত্রি(৩৮), উত্তর পদুয়ার সাহিন মোল্লা (১২), ঠাকুরেরচকের আবির গাজি (৮/১০) এবং গ্যাস বেলুন বিক্রেতা পূর্ব রঘুনাথপুরের মুচিরাম হালদার (৫৫)। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতের দিকে জমজমাট মেলায় ব্যাপক ভীড় ছিল। সেই সময় রাস্তার পাশে থাকা একটি গ্যাস বেলুনের সিলিন্ডার প্রচন্ড শব্দে ফেটে যায়। সেই সময় গ্যাস বেলুনের দোকানের আশেপাশে থাকা শিশু থেকে বড়রা রক্তাক্ত অবস্থায় ছিটকে পড়ে রাস্তার আশেপাশে। স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে স্থানীয় জয়নগর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ৪ জনকে মৃত বলে ঘোষণা করেন। যার মধ্যে গ্যাস বেলুনের ব্যবসায়ীও রয়েছে বলে জানা গেছে।

দুরঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। ছুটে আসে বকুলতলা থানার পুলিশও। ঘটনাস্থলটি দুই থানার সংযোগস্থলে হওয়ায় বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতির মোকাবিলা করে। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঠিক কোন কারণে এই বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। এর আগেও হলদিয়ার দুর্গাচকের আইটিআই গ্রাউন্ডে গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ হারিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু এমন দুর্ঘটনার পরেও কেন প্রশাসন এই ধরণের গ্যাস বেলুনের বিক্রীতে নিয়ন্ত্রণ করেন না সেই প্রস্নই ঘুরে ফিরে আসে প্রতিটি দুর্ঘটনার পর।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments