Tuesday, May 21, 2024
HomeRecentAbhishek Banerjee : ৩ ডিসেম্বর কাঁথিতে অভিষেকের মেগা শো, অধিকারী গড়ে তৃণমূলের...

Abhishek Banerjee : ৩ ডিসেম্বর কাঁথিতে অভিষেকের মেগা শো, অধিকারী গড়ে তৃণমূলের টার্গেট ১ লাখ জমায়েত !

- Advertisement -

কাঁথি, পূর্ব মেদিনীপুর : পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়নি এখনও। তবে আগামী ফেব্রুয়ারীতে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন হচ্ছে ধরে নিয়েই ময়দানে নেমে পড়েছে শাসক দল। আগামী ৩ ডিসেম্বর অধিকারী গড় কাঁথি থেকেই তৃণমূল তাদের ভোট প্রচারের উদ্বোধনী যাত্রা শুরু করতে চলেছে বলে খবর।

যেখানে প্রধান বক্তা থাকছেন সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই মেগা সভায় প্রায় ১ লক্ষ লোকের জমায়েত করার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে তৃণমূলের জেলা নেতৃত্বরা। এরজন্য জোরদার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে তৃণমূলের অন্দরে।

তৃণমূল সুত্রে খবর, অভিষেকের সভা নিয়ে প্রথম দিকে তৃণমূল নেতৃত্বে মধ্যে বোঝাপড়ার সমস্যা দেখা দেয়। সভার স্থান বাছাই নিয়ে সেই দ্বন্দ্ব সামনে চলে আসে। প্রথমে সভাস্থল হিসেবে কাঁথি’র অরবিন্দ স্টেডিয়ামে খুঁটিপুজো সারেন কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তরুণ মাইতি, জেলা পরিষদের সভাধিপতি বিধায়ক উত্তম বারিক প্রমূখরা।

এরপর মঞ্চ বাঁধার কাজও শুরু হয়ে যায়। কিন্তু সেই উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী অখিল গিরি বা তাঁর ছেলে জেলা যুব তৃণমূলের সভাপতি সুপ্রকাশ গিরিকে দেখা যায়নি। এরপর আচমকাই ছন্দপতন। ২৩ নভেম্বর নতুন করে সভাস্থল হিসেবে খুঁটি পুজোর আয়োজন করা হয় কাঁথির কলেজ মাঠে। যেখানে উপস্থিত ছিলেন তমলুক সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্র, সুপ্রকাশ গিরি সহ তৃণমূল নেতৃত্বরা।

এই নিয়ে সমালোচনার ঝড় উড়তেই তড়িঘড়ি অরবিন্দ স্টেডিয়াম থেকে মঞ্চ বাঁধার সামগ্রী দ্রুত সরিয়ে ফেলা হয়। যদিও এরপর থেকে হাতে হাত মিলিয়ে গোটা জেলা জুড়ে অভিষেকের সভার সমর্থনে প্রচার নামতে দেখা যায় তৃণমূল নেতৃত্বদের।

অভিষেকের সভা প্রসঙ্গে তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তরুণ মাইতি জানান, “আমরা অভিষেকের সভায় ১ লক্ষ জমায়েতের লক্ষ মাত্রা নিয়েছি। এরজন্য পূর্ব মেদিনীপুরের প্রতিটি বুথ, পঞ্চায়েত ও ব্লক স্তরে প্রস্তুতি সভা চলছে জোর কদমে। ইতিমধ্যে সভার প্রস্তুতি নিয়ে তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলার নেতৃত্বদের মধ্যে রিভিউ মিটিং হয়েছে। সমর্থকদের আসার জন্য স্থানীয় স্তরে বাস, ম্যাটাডোর, ছোট গাড়ি ভাড়া নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি”।

তরুন জানিয়েছেন, “ওইদিন বেলা ১টা থেকে সভা শুরু হচ্ছে।  প্রথম দিকে স্থানীয় নেতৃত্বরা বক্তব্য রাখবেন। এরপর জেলা নেতৃত্ব ও রাজ্য নেতারাও বক্তব্য দেবেন। সবশেষে দলের সর্বভারতীয় নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্য রাখবেন। এদিন সভায় যাতে কোনও প্রকার বিশৃঙ্খলার পরিস্থিতি তৈরি না হয় তারজন্য বিপুল পরিমানে পুলিশ মোতায়েন থাকবে” বলেও জানিয়েছেন তিনি।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments