Tuesday, June 18, 2024
HomeবিদেশWorld Cup : আমেরিকার কাছে হারতেই ইরান জুড়ে রাস্তায় নেমে ব্যাপক উল্লাস...

World Cup : আমেরিকার কাছে হারতেই ইরান জুড়ে রাস্তায় নেমে ব্যাপক উল্লাস !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা : বিশ্বকাপে আমেরিকার কাছে ১ গোলে হেরে গেল ইরান। এর জেরে তাঁদের প্রি কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গেল। টিভিতে এই খেলার সম্প্রচার দেখেই উৎসবে মাতোয়ারা ইরানের অধিবাসীরা। রাস্তা নেমে রীতিমতো উচ্ছ্বাসে ফেটে পড়েছেন সেদেশের নাগরিকরা। সোশ্যাল মিডিয়ার দৌলতে এই ঘটনা প্রত্যক্ষ করল গোটা বিশ্ব।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ভিডিওয় দেখা গেছে, প্রথমার্ধে আমেরিকার কাছে ১ গোল খায় ইরান। তারপরেই রীতিমতো রাস্তায় নেমে পড়েন ইরানিরা। নাচে গানে মেতে ওঠে তাঁরা। অনেক জায়গায় বাজি পুড়িয়ে উৎসব পালন করা হয়। যা এবারের বিশ্বকাপের খেলায় নজির হয়ে থাকল বলেই ওয়াকিবহাল মহলের মত। কোনও দেশ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দেশবাসীর এই উল্লাস মনে থাকবে সবার।

কিন্তু কেন এমন ঘটনা? আসলে দেশের ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই পন্থা নিয়েছে একাংশ দেশবাসী। একদিকে সে দেশের আর্থিক পরিস্থিতি খারাপ হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তারওপর দেশজুড়ে চলতে থাকা হিজাব বিরোধী বিক্ষোভে পরিস্থিতি অগ্নিগর্ভ।

এই অবস্থায় বিশ্বকাপে দেশ অংশগ্রহণ করায় মানুষ ক্ষিপ্ত ছিল। তাঁদের দাবী, খেলার মঞ্চে দল পাঠিয়ে আসলে বিশ্বের কাছে নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ করতে চাইছে সেদেশের সরকার। তারই প্রতিবাদের ফল আজকের রাস্তায় দেখা গেল বলেই দাবী সেখানকার বাসিন্দাদের।

সংবাদ সূত্র – আনন্দবাজার অনলাইন

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments